সর্বশেষ :

অধিক এবং নিরাপদ খাদ্য উৎপাদনে নানা পরিকল্পনা

বিকাশ চন্দ্র, ০৯:৫৬, ২৪ অক্টোবর ২০১৯

নওগাঁ বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-এর কর্মকর্তা কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিমিয়সভায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নওগাঁ-১, নওগাঁ-২, রাজশাহী ও চাঁপাই নবাবগঞ্জ রিজিওনের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন।

বুধবার দুপুরে বরেন্দ্র বহুমুখী উন্নয়স কর্তৃপক্ষ নওগাঁ-১ রিজিওন অফিস চত্বরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের চেয়ারম্যান সাবেক এমপি ড. আকরাম হোসেন চৌধুরী।

বিএমডিএ’র নির্বাহী পরিচালক মোঃ আব্দুর রশিদের সভাপতিত্বে আয়োজিত এই মতবিনিময় সভায় রাজশাহী রিজিওনের নির্বাহী প্রকৌশলী মোঃ শরিফুল হক, নওগাঁ-১ রিজিওনের নির্বাহী প্রকৌশলী মোঃ সমশের আলী, নওগাঁ-২ এর নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল মালেক চৌধুরী এবং চাঁপাই নবাবগঞ্জ রিজিওনের নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলামসহ সকল রিজিওনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন।

মতবিনিময়সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এই অঞ্চলের এক ইঞ্চি জমিও যাতে পতিত না থাকে তা বাস্তবায়নে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষকে দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে বলে উল্লেখ করা হয়। এ ছাড়াও অল্প খরচে অধিক ফসল কিভাবে উৎপাদন করা যায়, কিভাবে নিরাপদ খাদ্য এবং নিরাপদ নিউট্রিশন সমৃদ্ধ খাদ্য উৎপাদন করা যায় সে ব্যপারে গৃহিত পরিকল্পনা সম্পর্কিত মতামত তুলে ধরা হয়।

এর আগে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক নির্মিত ‘ সাবমারসিবল ও সেন্ট্রিফিউগাল পাম্প এবং ইউপিভিসি পাইপ টেস্টিং ল্যাবরেটরী-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসেবে এই ল্যাবরেটরীর উদ্বোধন করেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ