অবশেষে চাকরি গেল শ্রীলঙ্কার পুলিশপ্রধান ও প্রতিরক্ষা সচিবের

অনলাইনডেক্স ১২:৪৪, ২৫ এপ্রিল ২০১৯

অবশেষে চাকরি গেল শ্রীলঙ্কার পুলিশপ্রধান পুজিথ জয়াসুন্দরার। বোমা হামলার দিনই তিনি জানিয়েছিলেন পুলিশের কাছে আগেই ওই ব্যাপারে তথ্য ছিল। একই সঙ্গে দেশটির প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফার্নান্দোকেও পদত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।
বুধবার ওই দুজনকে পদত্যাগের নির্দেশ দেন দেশটির প্রেসিডন্ট মৈথ্রিপালা সিরিসেনা।  গতকাল মঙ্গলবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে মৈথ্রিপালা সিরিসেনা জানিয়েছিলেন, পরবর্তী ২৪ ঘণ্টায় প্রতিরক্ষা বিভাগে রদবদল আসবে।
শ্রীলঙ্কার টাইমস অনলাইন জানিয়েছে, দয়া রত্নায়েকে নামে সাবেক এক সেনা কর্মকর্তাকে প্রতিরক্ষা সচিব হিসেবে নিয়োগ দেবেন মৈথ্রিপালা সিরিসেনা।
গত রোববার দেশটির রাজধানীসহ একাধিক এলাকায় সিরিজ বোমা হামলা হয়। একাধিক গির্জা ও হোটেলে এসব বোমার বিস্ফোরণ ঘটে। ওই ঘটনা এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩৫৯। ঘটনার দিনই পুলিশ প্রধান পুজিথ জয়াসুন্দরা জানিয়েছিলেন, পুলিশের কাছে ১০ দিন আগেই তথ্য ছিল দেশটিতে বোমা হামলা হতে পারে। পুলিশের প্রধান ও প্রতিরক্ষা সচিবের পদত্যাগের কারণ সম্পর্কে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট কার্যালয় থেকে কোনো কারণ জানানো হয়নি। তবে জানা গেছে পুলিশ ও গোয়েন্দা বিভাগের ব্যর্থতার কারণেই ওই দুজনকে পদত্যাগের নির্দেশ দেন দেশটির প্রেসিডেন্ট।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ