সর্বশেষ :

আইসিসিবি’তে ৩ দিনব্যাপী ইন্দোনেশীয় পণ্যের মেলা শুরু

নিউজবক্সবিডি ১১:৩৯, ২৬ এপ্রিল ২০১৯

দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী ইন্দোনেশীয় পণ্যের মেলা শুরু হয়েছে। মেলা বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। এতে ইন্দোনেশিয়ার বুটিক, ফ্যাশন, জুয়েলারি, হস্তশিল্প সামগ্রী পাওয়া যাবে।
বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন বাংলাদেশে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোমারনো। উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব মফিজুল ইসলাম, ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল মায়েরসাফ প্রমুখ।
অনুষ্ঠানে রিনা পি সোমারনো বলেন, বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণের জন্য ইন্দোনেশিয়ার বিভিন্ন উদ্যোক্তা ও কোম্পানিগুলোকে উৎসাহ করবে এই মেলা। এটি ব্যবসায়ীদের একটি নেটওয়ার্ক তৈরি করতেও সহযোগিতা করবে। ইন্দোনেশিয়ার উদ্যোক্তারা সম্ভাব্য বিনিয়োগের জায়গা খুঁজছেন। যেখানে তারা যৌথ উদ্যোগে এনার্জি, লজিস্টিকস, ট্রান্সপোর্ট, অবকাঠামো, হোটেলসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করবে।
ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বাণিজ্য সচিব মফিজুল ইসলাম বলেন, তৈরি পোশাক রফতানিতে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ বাংলাদেশ। এখানে বিনিয়োগের প্রচুর সুবিধা রয়েছে। এখানে বিনিয়োগ করলে উভয় দেশ লাভবান হবে।
মেলায় মোট ৪০টি প্রতিষ্ঠান সেবা, ভোগ্য ও শিল্পজাত পণ্য প্রদর্শন করছে। কারুকাজ করা বিভিন্ন পণ্যই ক্রেতাদের বেশি আকৃষ্ট করছে। এছাড়া দেশটির গাড়ি তৈরিকারী প্রতিষ্ঠান, খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং মেয়েদের প্রসাধনীরও বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ