সর্বশেষ :

আদমদীঘি-ছাতিয়ানগ্রাম সড়কটির বেহাল দশা

আতিকুর হাসান সজীব ০৭:৫৩, ১৮ জুলাই ২০১৯

জয়পুরহাট ও আক্কেলপুর থেকে সান্তাহার যাতায়াতের একমাত্র সড়ক পথ  ছাতিয়ানগ্রাম রোড। রোডের  বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের । এতে করে চরম দূভোর্গ পোহাতে হচ্ছে  যানবাহনসহ পথচারীদের চলাচলে ।

এ সড়কের উপর দিয়ে জয়পুরহাট, জামালগঞ্জ, আক্কেলপুর,জাফরপুর, তিলকপুর এলাকার উৎপাদিত পণ্যসহ বিভিন্ন ধরনের মালামালগুলো ট্রাক,বাসসহ নানা ধরনের যানবাহনের মাধ্যমে সান্তাহার হয়ে গন্তব্যে পৌঁছায়।  বর্তমানে এই সড়কের বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে খানাখন্দকের । পরিনত হয়েছে বেহাল দশায়।
সরেজমিনে দেখা যায়, সান্তাহার থেকে ছাতিয়ানগ্রাম পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তার বেশ কয়েকটি জায়গায় গর্ত সৃষ্ঠি হওয়ায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। ফলে মারাত্নক দূর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের। এই সড়ক দিয়ে স্কুল, কলেজ,মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শতশত শিক্ষার্থীরা সান্তাহারে যাতয়াত করে থাকে।

বর্তমানে খানাখন্দকের সৃষ্টি হওয়ায় প্রতিনিয়ত গাড়িগুলোর যন্ত্রপাতি নষ্ট হচ্ছে। এছাড়া এ সড়ক দিয়ে রোগী নিয়ে চলাচল করতে জনসাধারণকে পোহাতে হচ্ছে নানা দূর্ভোগ। রাস্তাটির বিভিন্ন স্থানে গর্ত সৃষ্টি হওয়ায় এবং বর্ষা মৌসুমে সেখানে পানি জমে থাকায় রাস্তার বিটুমিন উঠে গিয়ে ছোটছোট গর্তগুলো পরিনত হচ্ছে বড় গর্তে । এতে করে সড়কটি দিয়ে যানবাহন যাওয়ার সময়  এক পার্শে মারাত্নক ভাবে হেলে যায়।
এব্যাপারে ভুক্তভুগী মহল মনে করছেন জরুরী ভিত্তিতে সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুদৃষ্টি দেয়া একান্ত প্রয়োজন ।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ