সর্বশেষ :
পল্লবী নার্সিং ইনস্টিটিউট -’এর উদ্যোগে

আন্তজার্তিক নার্সেস ও মিডওয়াইফারি দিবস ২০১৯ উদযাপন

আসলাম দেওয়ান ১২:২৩, ৫ মে ২০১৯

প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর যৌথভাবে আন্তজার্তিক মিডওয়াইফারি দিবস (৫ মে ২০১৯) ও আন্তজার্তিক নার্সেস দিবস (১২ মে ২০১৯) যথাযোগ্য মর্যাদায় উদযাপনের উদ্যেগ গ্রহণ করেছে। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে চলতি বছর দিবস দুটি  কেন্দ্রীয়ভাবে একসাথে ৫ মে ২০১৯ তারিখে উদযাপন করা হচ্ছে।
সেই ধারাবাহিকতায় “নারীর অধিকার রক্ষায় “মিডওয়াইফ এবং নার্সেস” সবার জন্য স্বাস্থ্য সেবা” অর্জনে সোচ্চার  স্লোগান দুটি সামনে রেখে পল্লবী নার্সিং ইনস্টিটিউট এর ডিপ্লোমা ইন নার্সিং কোর্স ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের সকল ছাত্র/ছাত্রী, ইনস্টিটিউট এর অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী ও কর্মকর্তা/কর্মচারীবৃন্দের সম্বনয়ে দিন ব্যাপী দিবসটি পালনের জন্য নানা আয়োজন করেছে।
পল্লবী নার্সিং ইনস্টিটিউট এর ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে সকাল ৯.৩০ মিনিটে র‌্যালী ও শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। র‌্যালিটি পল্লবী হয়ে মিরপুর-১১ নং প্রধান সড়ক হয়ে মিরপুর-১০ নং গিয়ে আবারও পল্লবী নার্সিং ইনস্টিটিউট এর ক্যাম্পাসে পর্দাপন করবে।
সকাল ১১ ঘটিকা হইতে পল্লবী নার্সিং অডিটোরিয়মে আন্তজার্তিক নার্সেস ও আন্তজার্তিক মিডওয়াইফারি দিবস ২০১৯ উপলক্ষে ১ম বর্ষের ছাত্রীদের ক্যাপ, বেল্ট ও নেমপ্লেট বিতরন অনুষ্ঠিত হয় এবং আধুনিক নার্সিং এর প্রবর্তক ফ্লোরেন্স নাইটিংঙ্গেল প্রদত্ত শপথ প্রজ্জলিত প্রদীপ হস্তে পাঠ করানো হয়। আমন্ত্রিত অতিথিবৃন্দের মূল্যবান ও জ্ঞানগর্ব বক্তব্য প্রদান ও কেক কর্তনের মধ্যে দিয়ে আলোচলা সভার সমাপ্তি হয়।
মধ্যাহ্ন ভোজের বিরতির পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আন্তজার্তিক নার্সেস ও আন্তজার্তিক মিডওয়াইফারি দিবস ২০১৯ উদযাপন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করেছেন পল্লবী নার্সিং ইনস্টিটিউট এর ব্যবস্থাপনা পরিচালক জনাব গৌরাঙ্গ বিশ্বাস স্বাধীন, অধ্যক্ষ নূররুবা ইয়াসমিন, পরিচালক (প্রশাসন) নিপুল কুমার বিশ্বাস , অধ্যক্ষ অধ্যাপক ডাঃ বিশ্বনাথ পাল, এসপিকেএস মেডিকেল ইনস্টিটিউট, জনাব মাহবুব আলম শেখ রাসেল  উপদেষ্টা এসপিকেএস, পরিচালক আনসার বিডিবি উন্নয়ন ব্যাংক  এবং পল্লবী নার্সিং ইনষ্টিটিউট এর সকল কর্মকর্তা/ কর্মচারীবৃন্দ।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ