সর্বশেষ :

ইগো সমস্যা কমাতে ‘ডিটক্স ইয়োর ইগো’ বই পড়ছেন কোহলি

অনলাইনডেক্স ১২:২৫, ২৫ আগস্ট ২০১৯

বিশ্বকাপের পরই রটেছিল, ইগো সমস্যায় জর্জরিত টিম ইন্ডিয়ার ড্রেসিং রুম। দলের মধ্যে নাকি রোহিত শর্মা ও বিরাট কোহলিকেন্দ্রীক দুইটা মেরু। এবার কী তাহলে ইগো দূর করার পথ খুঁজছেন ভারতীয় অধিনায়ক কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় ড্রেসিং রুমে ইগো দূর করা বিষয়ক তার বই পড়া এমন ধারণারই জন্ম দিয়েছে!
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিন রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা যখন দলকে লড়াই করার মতো একটা সংগ্রহ এনে দিতে লড়াই করছিলেন, তখন ড্রেসিংরুমে ইগো বিষয়ক বই পড়ায় মগ্ন কোহলি। ‘ডিটক্স ইয়োর ইগো: সেভেন ইজি স্টেপস টু অ্যাচিভ ফ্রিডম, হ্যাপিনেস অ্যান্ড সাকসেস ইন ইয়োর লাইফ’ নামের বইটি লেখা সাবেক ইংলিশ ক্রিকেটার, বর্তমানে সাইকোলজিস্ট স্টিভেন সিলভেস্টের।
ভারত অধিনায়ক কোহলির হাতে এই বই দেখার পরই এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হচ্ছে ব্যাপক আলোচনা। একজন দুইটারে লিখেছেন, বইটা তার জন্য খুব দরকার। অন্য একজন লিখেছেন, খুব দরকারী বইটা কোহলিকে কেউ উপহার দিয়েছে মনে হচ্ছে। আরেকজন লিখেছেন, তাহলে কোহলি ‘ডিটক্স ইয়োর ইগো’ বইটা পড়ছেন।
কেউ আবার অভিযোগ তুলেছেন, বই পড়ায় কোহলি ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজকে নকল করছেন।
২০১৭ সালে মহিলা বিশ্বকাপের ঘটনা। টিম ইন্ডিয়ার অধিনায়ক মিতালি রাজকে ম্যাচের ফাঁকে প্যাড-আপ করা অবস্থায় বই পড়তে দেখা গিয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি ভাইরাল হয়েছিল। কেউ আবার লিখেছেন, এখানে ইগো কোনও বিষয় নয় স্ট্রেস কমাতেই বিরাট এই বই পড়ছেন কোহলি।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ