সর্বশেষ :

ইতালি এখন যেনো মৃত নগরী

অনলাইনডেক্স ১০:৫৯, ১২ মার্চ ২০২০

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির অবস্থা সবচেয়ে করুণ। সেখানেই আক্রান্ত ও করোনায় মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। বুধবার (১১ মার্চ) করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর এমন সিদ্ধান্তের পর ইতালিতে খাবার দোকান ও ফার্মেসি ছাড়া সব দোকান বন্ধ করে দেয়া হচ্ছে বলে জানা গেছে।
আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য। প্রতিবেদনে বলা হচ্ছে করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা করার পরে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।
ইতালির প্রধানমন্ত্রী গিসেপে কন্তে পানশালা, রেস্তোরাঁ, সেলুন ও এই মুহূর্তে জরুরি নয় এমন কোম্পানিগুলোর সব বিভাগ বন্ধের ঘোষণা দিয়েছেন। তিনি টেলিভিশনে দেয়া এক ভাষণে বলেন, এখন আর সময় নেই। যারা সবচেয়ে ঝুঁকিতে আছেন তাদের সুরক্ষার জন্যই এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।
দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৯৬ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন ১৬৮ জন, তার আগের দিন ৯৭ জন, তারও আগের দিন ১৩৩ জন মারা যায় প্রাণঘাতী ভাইরাসে। প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২৭ জনে।
দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩১৪। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৪৬২ জন। যা চীনের পরেই সর্বোচ্চ। এ খবর দিয়েছে চায়না সাউথ মর্নিং পোস্ট।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ