সর্বশেষ :

ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ৭বছর

নিউজবক্সবিডি ডেক্স ০৪:২৫, ১৭ এপ্রিল ২০১৯

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক  ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ৭বছর পূর্ণ হলো আজ। ২০১২ সালের ১৬ এপ্রিল মধ্যরাতে নিখোঁজ হন দলটির এই গুরুত্বপূর্ণ নেতা। তাকে স্মরণ করে বুধবার (১৭ এপ্রিল) এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে।
বুধবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।
বিএনপি’র সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, ‘বুধবার ইলিয়াস আলীর গুমের ৭ বছর পূর্ণ হয়েছে। তার স্মরণেই প্রতিবাদ সভার আয়োজন করেছে বিএনপি।’
২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে গাড়ীচালক আনসার আলীসহ নিখোঁজ হন ইলিয়াস। ওই সময় সিলেটের বিশ্বনাথে ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে টানা এক সপ্তাহ হরতাল পালন করে বিএনপি, পুলিশের সাথে ছাত্রদল ও যুবদলের সংঘর্ষে নিহত হয় ৩জন। সিলেট বিএনপির একাধিক নেতাকর্মীরা মনে করেন, ২০১১ সালে ভারতের টিপাইমুখ বাঁধ নির্মাণ প্রকল্প বন্ধের দাবিতে ইলিয়াস আলীর নেতৃত্বে যে আন্দোলন হয়েছিলো, সেই রকম কোন আন্দোলন সিলেটের অভ্যন্তরীণ বিষয়ে কোন রাজনৈতিক দল করতে পারেনি।
প্রতিবছর ১৭ এপ্রিল ইলিয়াস আলীর সন্ধান চেয়ে প্রতিবাদী কর্মসূচী পালন করলেও গত বছর থেকে দোয়া মাহফিলের আয়োজন করছে সিলেট জেলা বিএনপি। আজ বুধবার হযরত শাহজালাল (রহ.) দরগা মসজিদে আসরের নামাজ পর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
ইলিয়াস আলী ফিরে আসবেন এমন প্রত্যাশা শুধুমাত্র দলের নেতাকর্মীরা করেননা, এখনো পথপানে চেয়ে রয়েছেন ইলিয়াসের মা সূর্যবান বিবি(৭৫)। তিনি বলেন, ” এক বৈশাখ নিছে, আরও এক বৈশাকে আইবো ” । গাড়ীচালক আনসার আলীর পরিবারের একই আশা তার স্ত্রী মুক্তা বেগম মনে করেন, তারা দুইজন যেখানেই আছেন একসাথেই আছেন ও জীবিত আছেন। একদিন তারা বাড়ী ফিরবেন একসাথেই।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ