সর্বশেষ :

উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে রোববার আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা

নিউজবক্সবিডি ০৮:৪৯, ২৯ আগস্ট ২০২০

মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে রোববার বসছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা।
শনিবার আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনের প্রার্থী ঠিক করতে সীমিত আকারে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা হবে রোববার বিকেল সাড়ে ৪টায়।
উল্লেখ্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (সিরাজগঞ্জ-১), সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন (ঢাকা-১৮), সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু (পাবনা-৪), শ্রমিক নেতা ইসরাফিল আলম (নওগাঁ-৬) ও হাবিবুর রহমান মোল্লার (ঢাকা-৫) মৃত্যুতে আসনগুলো শূন্য হয়।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের ভোট অনুষ্ঠিত হবে। ১৭ অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের নির্বাচন হবে। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের তফসিল পরবর্তী সময়ে ঘোষণা করা হবে।
দেশের পাঁচটি সংসদীয় শূন্য আসনেই মারা যাওয়া সংসদ সদস্যের পরিবারের স্বজনরা প্রতিযোগিতা করছেন। এছাড়া এসব আসনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য থেকে শুরু করে ওয়ার্ড নেতারা পর্যন্ত দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছেন। এই পাঁচটি আসনে মনোনয়ন চান আওয়ামী লীগের ১৪১ জন প্রার্থী।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ