এবার রংপুর-৩ আসনে লড়বেন এরশাদ পুত্র সাদ

নিউজবক্স ডেক্স ০৪:৪৩, ৩ সেপ্টেম্বর ২০১৯

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। মঙ্গলবার সকালে বনানীতে পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।
এসময় সাদ এরশাদ বলেন, ‌‘আমার আব্বার অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য আমি উঠেপড়ে লাগবো। যেগুলো কাজ কমপ্লিট হয়নি, সেগুলো সবার সহযোগিতার মাধ্যমে আমি এগিয়ে নিয়ে যাব।’
তিনি আরো বলেন, ‘ছোটবেলা থেকে রাজনীতির সঙ্গে আছি, জেলও খেটেছি।’ এসময় দল তাকে মনোনয়ন দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন সাদ।
এরশাদ ও রওশন দম্পতির একমাত্র সন্তান সাদ। এরশাদের জীবদ্দশায় সেভাবে সামনে না এলেও এখন মায়ের সব অনুষ্ঠানেই সাদকে পাশে দেখা যাচ্ছে।
এদিকে গতকাল সোমবার পর্যন্ত রংপুর-৩ আসনের উপনির্বাচনের অংশ নিতে জাপার যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।
এর মধ্যে এরশাদের প্রতিবন্ধী সন্তান এরিক এরশাদকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করে নেতাদের তোপের মুখে পড়েছে এস এম ইয়াসির। তিনি দলের যুগ্ম মহাসচিবের পাশাপাশি রংপুর মহানগর জাতীয় পার্টিরও সাধারণ সম্পাদক।
রংপুর-৩ আসনে এরশাদ প্রার্থী হওয়ায় আসনটি বরাবরই আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ছেড়ে দেয়। তবে এবার প্রেক্ষাপট বদলে যাওয়ায়, এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগও প্রার্থী দেওয়ার বিপাকে পড়তে পারে জাপা।
প্রসঙ্গত, বার্ধক্যজনিত রোগে দীর্ঘদিন চিকিৎসাধীন থেকে গত ১৪ জুলাই সকালে মারা যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ১৬ জুলাই এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষিত হয়। নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, ৫ অক্টোবর ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ