সর্বশেষ :

কর্মজীবী নারী’র উদ্যোগে পিআরএসপি’র ওয়ার্ড পর্যায়ে নেটওয়াকিং সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ০৬:১৮, ৩ অক্টোবর ২০১৯

“বিদেশ যাব নিরাপদ ও সঠিকভাবে, সফল হয়ে মর্যাদার সাথে ফিরব দেশে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কর্মজীবী নারী’র উদ্যোগে বাংলাদেশের অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় প্রাক-বহির্গমন ও পূনঃএকত্রিকরণ সহায়তা প্রকল্পের (পিআরএসপি) ওয়ার্ড পর্যায়ে নেটওয়াকিং সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পিতিবার (৩ অক্টোবর) সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কর্যালয়ে এ নেটওয়াকিং সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কর্মজীবী নারী’র ট্রেইনিং এন্ড ডকুমেন্টেশন অফিসার মোঃ হুরমত আলী। তিনি বলেন, আমরা তিন বছরে জন্য এ প্রকল্প চালু করেছি। আমরা ঢাকা ও ময়মনসিংহ দুটি জেলা নিয়ে কাজ করবো। ঢাকা জেলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫ নম্বর, ১০ নম্বর ও ৪৬ নম্বর ওয়ার্ড এবং ময়মনসিংহ জেলার চারটি উপজেলার ১৬ টি ইউনিয়নে এ প্রকল্পের কাজ চলবে। শ্রমিকদের অধিকার বাস্তবায়ন করাই আমাদের মূল লক্ষ্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৫ নম্বর ওয়ার্ড সচিব আবু সাইদ পান্না, সমাজসেবক মাজাহারুল ইসলাম ভূইয়া, মাওলানা জাকির হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে সভাপত্বি করেন, কর্মজীবী নারী’র পরিচালক রাহেলা রব্বানী। তিনি বলেন, দেশর অর্থনৈতিক ও রাজনৈতিক অগ্রযাত্রা গতিশীল রাখতে হলে পুরুষের পাশাপাশি নারীদেরও অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে শক্তিশালী করতে হবে। নীতি নির্ধারণী পর্যায়ে তাদের অবাধ প্রবেশ নিশ্চিত করতে হবে। যেহেতু নারীরা প্রতিকুলতার কারনে নারীদের ক্ষমতায়ন বারবার বাঁধাগ্রস্থ হচ্ছে তাই আজ নারীদের সংগঠিত হতে হবে। নারী পুরুষ এক অপরের সাথে মিলে মিশে কাজ করতে হবে। নারীদের বিভিন্ন অধিকার বাস্তবায়নের জন্য যেসকল পদক্ষেপ নেয়া দরকার সেগুলোর তালিকা করে প্রধানমন্ত্রীকে জানাতে হবে তাহলে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কর্মজীবী নারী’র প্রোগ্রাম অফিসার রোনা লায়লা এবং ধারণাপত্র উপস্থাপন করেন ফিল্ড ফ্যাসিলিটেটর শারমিন আক্তার।

উল্লেখ্য, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রউফ নান্নুর উপস্থিত থাকার কথা ছিল। অনিবার্য কারণবশত তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নাই।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ