সর্বশেষ :

কলাপাড়া উপজেলাকে জেলা ঘোষণার দাবিতে কলাপাড়াবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ০৮:২১, ৩ মে ২০১৯

পটুয়াখালীর কলাপাড়া উপজেলাকে জেলা ঘোষণার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে কলাপাড়াবাসী। শুক্রবার (০৩ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে কলাপাড়া সমিতির আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া সমিতির প্রতিষ্ঠাতা ও ১১৪ পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী কলাপড়া উপজেলায় অনেক কিছু দিয়েছেন। আমরা আশা করছি আমাদের দীর্ঘদিনের দাবি কলাপাড়া উপজেলাকে জেলায় পরিণত করতে তিনি উদ্যোগ নেবেন।’ কলাপাড়া উপজেলা একটি ঐতিহ্যবাহী এলাকা। বৃটিশ আমল থেকে এথানে হেলিপোর্ট আছে। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা অতি পছন্দের এ এলাকাটি। প্রধান মন্ত্রী এ এলাকার উন্নয়নের জন্য হাজার হাজার কোটি টাকা ব্যয় করেছেন। এ উন্নয়নের ধারা অব্যহত রাখার জন্য এখানে প্রশাসনিক কেন্দ্র হওয়া দরকার। এখানে পায়রা সমুদ্র বন্দর, শের-ই-বাংলা নৌঘাঁটি, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, দ্বিতীয় সাব মেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন, মৎস্য বাজারজাতকরণ কেন্দ্রসহ সরকারের বিভিন্ন মেগা প্রকল্প রয়েছে এ উপজেলায়। এখানে জননেত্রী শেখ হাসিনার নামে আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে।

তিনি আরো বলেন, এ এলাকায় পর্যটন কেন্দ্র সাগরকণ্যা খ্যাত কুয়াকাটা রয়েছে, অন্যদিকে রাঙ্গাবালীতে সোনারচর ও জাহাজমারা দুটি গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র রয়েছে। এ এলাকা জননেত্রী শেখ হাসিনার আর্শীবাদপূর্ণ এলাকা। কলাপাড়া উপজেলা উন্নয়নের এক রোল মডেল। তাই কলাপাড়া উপজেলাকে জেলা ঘোষণা করা এখন সময়ের দাবি।

এমপি মহিব বলেন, আমি সংসদে কলাপাড়া উপজেলাকে জেলায় রাপান্তর করার জন্য বক্তব্য দিয়েছি। তা প্রধানমন্ত্রী শুনেছেন। তিনি যেহেতু আমাদের এলাকে ভালবাসেন সেহেতু কলাপাড়া, রাঙ্গাবালী, মহিপুরবাসীর প্রানের দাবি মেনে নিবেল বলে আমি আশা করছি।

মানববন্ধনে ঢাকাস্থ কলাপাড়া কল্যাণ সমিতি, ঢাকাস্থ রাঙ্গাবালী উপজেলা কল্যাণ পরিষদ ও ঢাকাস্থ রাঙ্গাবালী উপজেলা ও কলাপাড়া উপজেলা ছাত্র কল্যাণ পরিষেদের সদস্যরা, উপকূল, পায়রা বন্দর সমিতি, কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশন, দক্ষিন বঙ্গ আইন ছাত্র সংসদ, ব্রাইট হোপ, চাকামইয়া ছাত্রকল্যাণ ইউনিট, কলাপাড়া উপজেলা ছাত্র ফোরামসহ অন্যান্য সকল পেশাজীবি সংগঠনসহ তালতলী, রাঙাবালীর সাধারণ জনগণ এ কর্মসূচীর সাথে একমত প্রকাশ করে নিজ নিজ সংগঠনের ব্যানারে এতে অংশগ্রহণ করেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ