সর্বশেষ :

কিংবদন্তী অভিনয়শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

অনলাইন ডেস্ক ০২:১৯, ১৩ অক্টোবর ২০২০

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ভারতীয় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনয়শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার অবস্থা বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
১১ অক্টোবর, রবিবার রাতে তার চিকিৎসায় গঠিত মেডিকেল টিমের সদস্যরা পরিবারের সদস্যদের সাথে কথা বলে প্রয়োজনে সৌমিত্রকে ভেন্টিলেশনে নেয়া হতে পারে বলে জানান।
বর্তমানে ৮৫ বছর বয়সী এই অভিনয়শিল্পীর শ্বাসক্রিয়া যথেষ্ট ব্যাহত হচ্ছে, রক্তচাপও ওঠানামা করছে। এছাড়া তার মধ্যে অস্থিরতাও দেখা যাচ্ছে। রক্তে সোডিয়ামের মাত্রা কমছে।
আগেরদিন শনিবার তাকে দুই ইউনিট প্লাসমা থেরাপি এবং গতকাল এক ইউনিট প্লাসমা থেরাপি দেয়া হয়। এছাড়াও প্রতি মিনিটে তাকে পনেরো লিটার অক্সিজেনও দেয়ার পরই তার অবস্থার উন্নতি না হওয়ায় ভেন্টিলেশনে নেয়া হতে পারে তাকে।
এদিকে এক বুলেটিনে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা আশঙ্কাজনক।
গত ৫ অক্টোবর, সোমবার তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসার পরদিন স্থানীয় সময় ১০টার দিকে পশ্চিমবঙ্গের কলকাতার বেলেভিউ নার্সিংহোমে ভর্তি করা হয় তাকে।
দীর্ঘদিন ধরেই সিওপিডি বা শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। গত বছরই নিউমোনিয়ার ভুগে হাসপাতালে যেতে হয়েছিল তাকে। এছাড়া বার্ধক্যজনিত সমস্যা তো রয়েছেই।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ