গন হারে ফেল!

শাহরিয়ার মাসুদ ০১:২২, ৫ মে ২০১৯

ঢাবি অধিভুক্ত সাত কলেজের ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ সেশনের ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশ করে। এতে সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীদের গন হারে ফেল দেখানো হয়েছে।সরকারি বাঙলা কলেজে ব্যবস্থাপনা বিভাগে ৩০০ জন শিক্ষার্থী পরীক্ষা দেয় সবাইকে বীমা ও ঝুঁকি ব্যবস্থাপনায় বিষয়ে ফেল দেখানো হয়।
ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রাজু বলেন,আমাদের সবাইকে এক বিষয়ে ফেল দেখিয়েছে।আমরা এই বিষয়ে অনেক ভালো পরীক্ষা দিছি।যদি আমরা ম্যাথের কোন বিষয়ে ফেল করতাম তা ও মেনে নেওয়া যেত কিন্তুু আমাদের সহজ একটি থিওরী বিষয়ে ফেল করিয়েছে।
আরেক শিক্ষার্থী অভিযোগ করে বলেন,আমরা এত খারাপ স্টুডেন্ট না যে সবাই এক বিষয়ে ফেল করব।আমাদের মধ্যে অনেক শিক্ষার্থী এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া এবং তারা বিগত দুটি বর্ষে ভালো রেজাল্ট করেছে।ঢাবি অনেক দিন পর এরকম একটি উদ্ভট রেজাল্ট দেওয়া আমরা হতাশ।আমরা এখন কি করব জানি না।তিনি আরো বলেন,ঢাবি এরকম রেজাল্ট আগেও অনেক বার দিছে।
এর আগেও কয়েকবার ভুল রেজাল্ট প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।
তিতুমীর আর ইডেন কলেজের ২০১৪-১৫ সেশনের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্স ২০১৫ পরীক্ষায় প্রায় ৮০% স্টুডেন্টকে ফেল দেখান হয়েছে। দীর্ঘদিন পর প্রকাশিত রেজাল্টে প্রায় ৮০% শিক্ষার্থীকেই কোনো না কোনো সাবজেক্টে অকৃতকার্য দেখান হয়েছে।
২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইডেন কলেজের ইংরেজি বিভাগের ২৬০ জন পরীক্ষার্থীর সবাই ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ বিষয়ে অকৃতকার্য হয়েছিল এবং উল্লেখযোগ্য সংখ্যক ‘Introduction to Political Theory’ বিষয়ে অকৃতকার্য হয়। অভিযোগ করা হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে জানানো হয় এটি তাদের টেকনিক্যাল সমস্যার কারণে হয়েছে এবং ১টি বিষয়ে সমাধান করা হয়।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ