চট্টগ্রামে শুরু হচ্ছে ‘পিটুপি ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো’

নিউজবক্স ডেক্স ১০:৪৭, ৩০ অক্টোবর ২০১৯

বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ৩ দিন ব্যাপী ‘পিটুপি ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো’।
বৃহস্পতিবার (৩১ অক্টোবর) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে এই বৃহত্তম এক্সপো অনুষ্ঠিত হবে। নগরীর মেহেদীবাগস্থ পিটুপি সেন্টারে এক প্রেস কনফারেন্সে মঙ্গলবার বিকেলে এই এক্সপো সম্পর্কে বিস্তারিত জানান পিটুপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভি।
আলভি বলেন, ‘পরিকল্পনা থেকে পরিপূর্ণনা’শ্লোগানে কাজ করছে পিটুপি। একটি বিল্ডিং নির্মাণের পরিকল্পনা থেকে পরিপূর্ণ বাস্তবায়ন এবং পুরো বিল্ডিং, ফ্ল্যাট বা কমার্শিয়াল স্পেস পূর্ণাঙ্গ সাজিয়ে তোলার যাবতীয় আয়োজন রয়েছে পিটুপি’র। একই ছাদের নিচে সমস্ত আয়োজন নিয়ে প্রথমবারের মতো বিল্ড এক্সপো’র আয়োজন করতে যাচ্ছে। এই এক্সপো থেকে ভবন নির্মাণের পরিকল্পনা বাস্তবায়নে সমস্ত প্রয়োজনীয়তা ও সমস্যার সমাধান একই ছাদের নিচে উপস্থাপন করা হবে।’
৩১ অক্টোবর সকাল ১০টায় এক্সপো’র আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।
প্রেস ব্রিফিং-এ জানানো হয়, এক্সপোতে সব ধরনের কনসালটেন্সি, দক্ষ অভিজ্ঞ প্রকৌশলীদের মতামত ও পরামর্শ গ্রহণের সুযোগ থাকবে। এছাড়া বিল্ডিং-এর আর্কিটেকচারাল ডিজাইন নিয়ে দক্ষ আর্টিটেক্টদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ ও সেবা গ্রহণ করতে পারবেন ভবন নির্মাণে আগ্রহীরা।
এছাড়া এই এক্সপোতে থাকবে একটি বিল্ডিং, ফ্ল্যাট বা কমার্শিয়াল স্পেস নির্মিত হবার পর সেই বিল্ডিং সাজিয়ে তোলার যাবতীয় আয়োজনও। থাকবে বিল্ডিং ম্যাটেরিয়ালস-এর প্রদর্শনী, রড, সিমেন্ট, টাইলস, ফার্নিসার, হোম ডেকর, কার্টেন, লাইটিংসহ সব ধরনের সামগ্রীর বৃহদ আয়োজন।
এক্সপোতে আগতরা বিনামূল্যে পরামর্শ সেবা পাবেন প্রকৌশলী ও আর্কিটেক্টদের। এখানে কমপক্ষে ১০ হাজার ধরনের পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে। এর মধ্যে পিটুপি হোম ফেস্টে আলাদা ভাবে বিভিন্ন পণ্যে ৪০% পর্যন্ত ডিসকাউন্ট অফার থাকবে। পূর্ণাঙ্গ বিল্ড এক্সপো হিসেবে এই এক্সপোতে অংশ নিচ্ছে দেশের স্বনামধন্য স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স, প্রিমিয়ার সিমেন্ট, এক্সেল ওয়াল পেপার (ইন্ডিয়া), ডিবিএল সিরামিক্স, বার্জার পেইন্টস, পারটেক্সসহ বিল্ডিং নির্মাণ ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী ২০ থেকে ২৫টি প্রতিষ্ঠান।
৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর (বৃহস্পতি, শুক্র ও শনিবার) তিন দিন এই এক্সপো চলবে।
সংবাদ সম্মেলনে ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও আরো উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফাহিম, পরিচালক সাদমান সাইকা সেফা, পরিচালক মাহ্দি ইফতেখার এবং পরিচালক মোস্তফা আমিনুল ইসলাম।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ