সর্বশেষ :

ছাত্র রাজনীতি বন্ধ করা যায় না-আ স ম আবদুর রব

নিউজবক্সবিডি ০৬:৪২, ১৭ অক্টোবর ২০১৯

ছাত্র রাজনীতি বন্ধ করা যায় না মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যার দায় স্বীকার করে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করা উচিত।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সাবেক নেতৃত্বের ব্যানারে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রব বলেন, দেশের জন্য, দেশের জনগণের পক্ষে কথা বলার কারণে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়েছে। দেশের স্বার্থ বিকিয়ে দেয়ার ষড়যন্ত্রের বিরুদ্ধে লেখার মাধ্যমে প্রতিবাদ করার কারণে সরকার পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। ফাহাদকে নয়, তাকে হত্যার মাধ্যমে পুরো জাতিকে হত্যা করা হয়েছে। এ হত্যার দায় স্বীকার করে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করা উচিত।
তিনি বলেন, আজকে কেউ কেউ ছাত্র রাজনীতি বন্ধ করতে চান। ছাত্র রাজনীতি তো অপরাধ নয়। কারণ, ছাত্র রাজনীতি না করলে রাষ্ট্রভাষা বাংলা হতো না, ছাত্র রাজনীতি না হলে এ দেশের গরিব মানুষের ছেলেরা পড়ালেখা করতে পারতো না এবং এ দেশ স্বাধীন হতো না। অপরাধ ছাত্র রাজনীতির নয়। অপরাধ ছাত্রলীগ ও যুবলীগের। ছাত্র রাজনীতি কেউ বন্ধ করতে পারেনি। ছাত্র রাজনীতি বন্ধ করা যায় না।
বিচার বিভাগকে উদ্দেশ করে রব বলেন, বিচার বিভাগ আইন অনুযায়ী রায় দেবেন। জামিন ও মুক্তি দেবেন। সেটা না করে প্রশাসনের নির্দেশে আপনারা রায় দিচ্ছেন। ভারতের প্রধান বিচারপতিকে কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে। বিচারক সাহেবরা মনে রাখবেন, একদিন সময় আসবে, এই ফ্যাসিবাদীরা বিদায় নেবে, তখন আপনাদের আসামির কাঠগড়ায় দাঁড়াতে হবে।
মানববন্ধনে বিএনপি নেতা আমানউল্লাহ আমান, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না প্রমুখ বক্তব্য রাখেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ