সর্বশেষ :

‘জনগণের মুখোমুখি’ গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম

নিউজবক্সবিডি ০২:২৬, ১ মে ২০১৯

‘অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণে জনগণের ভূমিকা’ শীর্ষক ‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম জনগণের বিভিন্ন প্রশ্নের সরাসরি জবাব দিয়েছেন।
মঙ্গলবার বিকালে সিটি কর্পোরেশনের ধীরাশ্রম জি কে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গাজীপুর সিটি কর্পোরেশেন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম রাহাতুল ইসলাম। অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষক, আইনজীবী, ছাত্র-ছাত্রী, জনপ্রতিনিধি ও সিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তির বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেয়র।
মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, সিটির অন্যতম প্রধান সমস্যা বর্জ্য ব্যবস্থাপনা, যানজট ও জলাবদ্ধতা। সিটিতে প্রতিদিন প্রায় তিন হাজার টন ময়লা আবর্জনা জমা হয়। এসব বর্জ্য ব্যবস্থাপনার জন্য সরকারের কাছে ২০০ বিঘা জমি চাওয়া হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে প্রতিটি ওয়ার্ডে একটি করে ডাম্পিং স্টেশন নির্মাণ করা হবে। জলাবদ্ধতা নিরসনে সিটির অভ্যন্তরের ৮টি খাল খনন করা হচ্ছে। যানজট নিরসনে মহাসড়ক, সড়ক প্রশস্তকরণ ও সংস্কার করা হচ্ছে।
তিনি বলেন, সিটির কর্মকর্তা-কর্মচারী সবাইকে জবাবদিহিতার আওতায় আনা হবে। জবাবদিহিতা যেমন উন্নয়ন নিশ্চিত করে তেমনি কাজে স্বচ্ছতা আনয়ন করে। তিনি উন্নয়ন কাজের জন্য সময় চেয়ে বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী গাজীপুরকে ক্লিন সিটি ও গ্রীণ সিটিতে পরিণত করা হবে।
অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আকবর হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মজিবুর রহমানসহ সিটির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ