সর্বশেষ :

দ্বিতীয় ম্যাচেও মুশফিকের ফেরার সম্ভাবনা খুবই কম

অনলাইনডেক্স ০৭:১৮, ৬ মার্চ ২০১৯

প্রথম ম্যাচে তাকে না পেলেও দ্বিতীয় টেস্টে মুশফিকের ফেরার ছিলো জোর সম্ভাবনা। নিউজিল্যান্ডের গত সফরের ওয়েলিংটন টেস্টে সাকিব আল হাসানের (২১৭) সঙ্গে রেকর্ড ৩৫৯ রানের জুটি গড়ার পথে মুশফিক খেলেছিলেন ১৫৯ রানের বীরোচিত ইনিংস। তাই ওয়েলিংটন টেস্টের আগে আবারও তার দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ।
কিন্তু বুধবারের অনুশীলন শেষে টাইগার কোচ স্টিভ রোডসের ভাষ্য অনুযায়ী দ্বিতীয় ম্যাচেও মুশফিকের ফেরার সম্ভাবনা খুবই কম। ওয়েলিংটনে মুশফিক খেলবেন এমন আশাবাদ তো দূরে, উল্টো অনিশ্চিয়তার কথাই জানিয়েছেন রোডস।
ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টাইগারদের অনুশীলন শেষে মুশফিকের ব্যাপারে জানাতে গিয়ে রোডস বলেন, ‘ইনজুরিতে পড়ার পর আজকেই প্রথমবারের মতো ব্যাট হাতে নিল মুশফিক। আমরা টেনিস বল, রাবার বল এবং ক্রিকেট বল দিয়ে চেষ্টা করেছি। কিন্তু যখনই ক্রিকেট বলে খেলতে গেল, সে লিগামেন্টের আশপাশে তিক্ত ব্যথা অনুভব করেছে। সত্যি বললে দ্বিতীয় ম্যাচে পুরোপুরি অনিশ্চিত সে। তবে ভালো খবর হলো তৃতীয় ম্যাচে সে খেলবেই। আশা করছি এর মাঝে আর কোনো সমস্যা দেখা দেবে না।’
এদিকে দ্বিতীয় ম্যাচের একাদশ কেমন হবে তা নিয়ে বেশ চিন্তায় পড়েছেন টাইগার কোচ। কেননা আগেই বলে রেখেছেন ওয়েলিংটনে ফেরানো হবে মোস্তাফিজুর রহমানকে। কম হলেও, ফেরার সম্ভাবনা রয়েছেন মুশফিকেরও। এছাড়া স্কোয়াডের দুই স্পিনার তাইজুল ইসলাম ও নাঈম ইসলাম সমান দাবীদার একাদশে জায়গা পাওয়ার। প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান সৌম্য সরকারকেও নেয়া হয়েছে ব্যাকআপ অপশন থেকে।
বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত, শুক্রবার প্রথম প্রহরে ভোর ৪.০০টায় ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ