সর্বশেষ :

নওগাঁয় গাঁজাসেবী অনেকেই এখন ব্যাবসায়ী

ইউনুস আলী ফাইম ০১:৩২, ২ মে ২০১৯

নওগাঁ সদরে বিভিন্ন গ্রামে বিশেষ করে শহরের আশপাশের গ্রামগুলোতে সাইনবোর্ডধারী অনেক গাঁজা ব্যাবসায়ী গা ঢাকা দিলেও হাতের নাগালে মিলছে গাঁজা। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ব্যাবসা ও কৌশল বন্ধ রেখেছেন অনেকে। গাজা সেবীরা ডিলারদের কাছ থেকে ২শ’ টাকার পরিবর্তে কিনছেন ২হাজার টাকার গাঁজা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সেবী বলেন- গাঁজা এখন সোনার চাইতেও দামি এলাকায় পাওয়া যাচ্ছে না। অনেক কাঠ-খড় পোড়ানোর পর যদিও মেলে তখন একটি সিগারেটের দাম পড়ে ৬০টাকা । ২হাজার টাকার গাঁজা কিনলে বিক্রি হয়  ৪ হাজার টাকায়। লোভের মোহে পড়ে অনেক গাজা সেবীদের ব্যাবসায়ী হবার  দৌরাত্ব বেড়ে চলেছে। মূল হোতারা রয়েছে ধরা ছোঁয়ার বাহিরে আবার কেউ কেউ নিজ এলাকা ত্যাগ করে পাশ্ববর্তী এলাকায় অবস্থান করে কার্যক্রম পরিচালনা করছেন।

নওগাঁ সদর থানার ওসি আব্দুল হাই নিউজবক্স’কে বলেন, মাদক র্নিমূলে সামাজিক আন্দোলনের ভুমিকা অপরিসীম। আইনশৃঙ্খলা বাহিনির তৎপরতার কারণে প্রকাশ্যে কোন মাদক ব্যাবসায়ী নেই। মাদকের বিষয়টি জিরো টলারেন্সে রয়েছে । কিছু সেবী যারা ফোনে ফোনে নেটওয়ার্ক তৈরির চেষ্টা করছে। ধরপাকড় ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। আগামীতে তাদের এ কৌশলও আমরা নিয়ন্ত্রণ করতে পারবো।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ