নওগাঁয় ডেঙ্গু প্রতিরোধ সচেতনতা বৃদ্ধিতে জেলা প্রশাসক এর মতবিনিময়

ইউনুস আলী ফাইম ১২:৩৫, ২ আগস্ট ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও করণীয় বিষয়ে নওগাঁয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশিদ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধিতে সাধারণ মানুষের করণীয় বিষয়গুলো আলোকপাত করেন। জনসচেতনতা বৃদ্ধিতে যেমন নিজ নিজ বাড়ীতে জমে থাকা পানি বা বাড়ীর পার্শ্বে জমে থাকা পরিস্কার পানি ফেলে দিতে ও বাড়ীতে কোন পাত্রে জমে রাখা পানি সপ্তাহে একবার ফেলে দিয়ে পরিস্কার করে পানি ব্যবহার করি ও ফুলের টব, প্লাষ্টিকের পাত্র, পরিত্যক্ত টায়ার, প্লাষ্টিকের ড্রাম, মাটির পাত্র, বালতি টিনের কৌটা, ডাবের খোসা/নারিকেলের মালাসহ ইত্যাদি মশা বহন করা ডেঙ্গু সকল ভাইরাস কে ধ্বংস করা ও জনসচেতনতা বৃদ্ধিতে সাধারণ মানুষকে সচেতন করার নির্দেশ প্রদান করে নওগাঁ জেলা প্রশাসক।

পৌরসভার মেয়র সহ সকল কাউন্সিলরদের জেলা প্রশাসক নির্দেশ দেন ডেঙ্গু মশা তৈরীর ময়লা আবর্জনা জমে থাকা পানি খুব দ্রুত অপসারণ ও পরিষ্কার করে শহরকে ডেঙ্গু মুক্ত রাখার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার রওশন আরা খানম, নওগাঁ সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, নওগাঁ জেলা প্রশাসক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ও সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, ও নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি/সাধারণ সম্পাদকসহ সাংবাদিকবৃন্দ।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ