সর্বশেষ :

নওগাঁয় ৩০ জন ডেঙ্গু আক্রান্ত, পরিচ্ছন্নতা অভিযান ৭ আগষ্ট

ইউনুস আলী ফাইম ১০:২৫, ৫ আগস্ট ২০১৯

ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৩০ জনকে চিকিৎসা দেয়া হয়েছে নওগাঁ সদর হাসপাতালে। এরমধ্যে নওগাঁয় আক্রান্ত ৪ জন এবং ২৬ জন ঢাকা শহর থেকে আক্রান্ত হয়ে আসা। এমন তথ্য রবিবার সকাল ১০ টায় নওগাঁ জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে নওগাঁ জেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় (নওগাঁর ডেঙ্গু পরিস্থিতি নিয়ে) আলোচনায় জানিয়েছেন নওগাঁ সদর হাসপাতালের আর এম ও ডাঃ মুনির আলী আকন্দ।
সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ। সভায় জেলা পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (আই সি টি) মোঃ কামরুজ্জামান, ডেপুটি সিভিল সার্জন মঞ্জুরুল মোর্শেদ, সদর হাসপাতালের আর,এম,ও ডাঃ মুনির আলী আকন্দ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ রফিকুল ইসলাম, মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান স,ম জসিম উদ্দিন, পৌর মেয়র আলহাজ¦ মোঃ নজমুল হক সনি, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দিন, সাধারণ সম্পাদক নাছিমুল হক বুলবুল, ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সমিতির সাধারণ সম্পাদক আতাউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় ডেঙ্গু জ্বরের বিষয়টি প্রাধান্য পায়। বক্তাগন নওগাঁর ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সদর হাসপাতালের আর এম ও জানান এ পর্যন্ত ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ৩০ জন চিকিৎসা নিতে আসেন। এর মধ্যে ৪ জন নওগাঁ জেলার এবং ২৬ জন ঢাকা থেকে আসা। ইতোমধ্যে ৫ জন রোগী সুস্থ্য হয়ে বাড়ীতে চলে গেছেন। ৫ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে ভর্তি আছেন ২০ জন রোগী। তিনি জানান পৃথক ওয়ার্ড খুলে এসব রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা চলছে। ২৪ ঘন্টা পরামর্শ সেল খোলা রয়েছে। অপর দিকে আগামী ৭ আগষ্ট বুধবার সকাল ৭ টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলায় প্রতি বাড়ী বাড়ী, সরকারী-বেসরকারী অফিস-আদালতে স্ব স্ব উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান চালানোর সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় জেলার আইন-শৃংখলা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ঈদকে সামনে রেখে যেন আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি না ঘটে সে বিষয়ে আইন-শৃংখলা বাহিনী সতর্ক থাকবে বলে পুলিশ সুপার জানান।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ