সর্বশেষ :

নারায়ণগঞ্জে প্রায় ১০০ কোটি টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর জব্দ

নিউজবক্সবিডি ০২:৩৬, ৩০ এপ্রিল ২০১৯

নারায়ণগঞ্জের ফতুল্লায় দুইটি হিমাগারে অভিযান চালিয়ে প্রায় একশ’ কোটি টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সাথে এই ভেজাল খাদ্যদ্রব্য মজুদ ও বাজারজাতকরণের চেষ্টার অপরাধে একটি হিমাগারকে নগদ পঞ্চাশ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরে হিমাগার দু’টিকে সীলগালা করে দেয়। পবিত্র রমজান মাসকে সামনে রেখে এই নষ্ট খেজুরগুলো সারাদেশে বাজারজাত করার প্রক্রিয়া চলছিল বলে জানায় র‌্যাব ।

সোমবার দুপুরে সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাব-১১ এর একটি দল সদর উপজেলার ফতুল্লা থানার ধর্মগঞ্জ এলাকায় অবস্থিত শাহীন অ্যান্ড ব্রাদার্স কোল্ড স্টোরেজ ও  আদর্শ কোল্ড স্টোরেজে এ অভিযান চালায়।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে এই দুটি হিমাগারে খেজুরগুলো মজুদ করে রাখা হয়েছিল, যা কমপক্ষে চার থেকে পাঁচ বছর আগের আমদানিকৃত। খেজুরগুলো একেবারেই নষ্ট হয়ে যাওয়ায় হিমাগারে পচা দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। এই খেজুর একেবারেই খাওয়ার অনুপযোগী এবং স্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। একই সঙ্গে নষ্ট খেজুরগুলোতে এক ধরনের সিরাপ স্প্রে করে চকচকে করে নতুন বস্তায় ভরে রাখা হয়েছে।
তিনি বলেন, রাজধানীর বাদামতলী, যশোর ও খুলনাসহ সারাদেশে এই খেজুরগুলো বাজারজাত করার জন্য প্রস্তুতি নেয়া হচ্ছিল।
র‍্যাব-১১ এর সিনিয়র এএসপি আলেপ উদ্দিন জানান, পবিত্র রমজান মাস উপলক্ষে নষ্ট খেজুরগুলো যাতে সারাদেশে ছড়িয়ে পড়তে না পারে তার জন্য র‌্যাব আগে থেকেই হিমাগার দুটির উপর গোয়েন্দা নজরদারি করে আসছিল। নারায়ণগঞ্জসহ র‌্যাব-১১ আওতাধীন আরও সাতটি জেলায় অসাধু ব্যবসায়ীরা ভবিষ্যতে যাতে এ ধরনের অপরাধ করতে না পারে সেজন্য র‌্যাবের নজরদারি অব্যাহত থাকবে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ