নূর হোসেনকে নিয়ে অবমাননাকর বক্তব্য রাখায় আইনি নোটিশ পেতে যাচ্ছেন রাঙ্গাঁ

নিউজবক্স ডেক্স ১২:০০, ১২ নভেম্বর ২০১৯

নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনের সেই নূর হোসেনকে কটাক্ষ করে অবমাননাকর বক্তব্য রাখায় আইনি নোটিশ পেতে যাচ্ছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ। ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার এই নোটিশ পাঠাবেন সুপ্রিম কোর্টের আইনজীবী জেড আই খান পান্না।
মঙ্গলবার সকালেই নোটিশটি জাপা মহাসচিবকে পাঠানো হবে বলে আইনজীবী পান্না নিজেই সারাবাংলাকে নিশ্চিত করেছেন।
সোমবার (১১ নভেম্বর) রাতে জেড আই খান পান্না সারাবাংলাকে বলেন, স্বৈরশাসনের বিরুদ্ধে প্রাণ দিয়েছিলেন নূর হোসেন। তাকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব যে বক্তব্য রেখেছেন, তা অত্যন্ত অবমাননাকর। আগামীকাল (মঙ্গলবার) সকালে নোটিশটি রেজিস্ট্রি ডাকযোগে পাঠানো হবে মশিউর রহমান রাঙ্গাঁকে। ২৪ ঘণ্টার মধ্যে তিনি নোটিশের জবাব না দিলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত, রোববার (১০ নভেম্বর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে ‘গণতন্ত্র দিবস’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, ‘নূর হোসেন ইয়াবাখোর, ফেন্সিডিলখোর ছিলেন।’
তার এই বক্তব্যে প্রতিবাদের ঝড় ওঠে। সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার (১১ নভেম্বর) নূর হোসেনের পরিবারের সদস্যরা প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এসময় নূর হোসেনের মা মরিয়ম বিবি বলেন, আমার ছেলেকে নিয়ে রাঙ্গাঁ যে কথা বলেছে, আমি তার প্রতিবাদ জানাই। রাঙ্গাঁ যে বক্তব্য দিয়েছে, তাকে ক্ষমা চাইতে হবে। তা না হলে আমরা প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাব।
এছাড়া, সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে মুক্তিযুদ্ধ মঞ্চ ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে রাঙ্গাঁকে তার বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ