সর্বশেষ :

পদত্যাগপত্র জমা দিয়েছেন ৮৪ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল

নিউজবক্স ডেক্স ০৯:৩৪, ২৭ জুন ২০১৯

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের নির্দেশের পর পদত্যাগপত্র জমা দিয়েছেন ৮৪ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) ও সহকারী অ্যাটর্নি জেনারেল (এএজি)। বৃহস্পতিবার তারা পদত্যাগপত্র জমা দেন বলে একটি সূত্র জানিয়েছে। তার মধ্যে ৩২ জন ডিএজি ও ৫২ জন এএজি রয়েছেন। সম্প্রতি ২০১৭ সালের আগে নিয়োগ পেয়েছেন এমন ডিএজি-এএজিদের পদত্যাগের আহ্বান জানান আইনমন্ত্রী আনিসুল হক। এরপর অ্যাটর্নি জেনারেলকে এ বিষয়ে চিঠি দেন মন্ত্রী। আর ওই চিঠির পর বৃহস্পতিবার সবাইকে পদত্যাগের নির্দেশ দেন মাহবুবে আলম।
অ্যটর্নি জেনারেলের কার্যালয় সূত্র জানায়, বর্তমানে ৬৭ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও ১০৬ জন সহকারী অ্যাটর্নি জেনারেল রয়েছেন। তাদের মধ্যে ৩৩ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও ৫৪ জন সহকারী অ্যাটর্নি জেনারেল ২০১৭ সালের আগে নিয়োগ পেয়েছেন।
এদিকে পদত্যাগপত্র গৃহীত হওয়া না পর্যন্ত তারা দায়িত্ব পালন করে যাবেন বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল। তবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, পুরনোদের সবাইকে হয়তো শেষ পর্যন্ত বাদ দেয়া হবে না। সব পদত্যাগপত্র হাতে পাওয়ার পর নতুন নিয়োগ দেয়া হবে। সে সময় পুরনো কেউ কেউ থেকে যেতে পারেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ