সর্বশেষ :

বার্সেলোনাতেই থাকছেন লিওনেল মেসি

অনলাইনডেস্ক ১০:৪০, ৫ সেপ্টেম্বর ২০২০

অবশেষে নাটকের অবসান। বার্সেলোনাতেই থাকছেন লিওনেল মেসি। শুক্রবার আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস নিশ্চিত করেছে, বর্তমান চুক্তি অনুসারে ২০২১ সালের জুন পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। বার্সেলোনায় থাকার বিষয়ে কাতালান ক্লাবটির কাছে একটি বিবৃতি পাঠিয়েছেন মেসি। তবে সেই বিবৃতিতে তিনি কী বলেছেন, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, আইনি ঝামেলা এড়াতেই এমন সিদ্ধান্ত ছয়বারের বর্ষসেরা ফুটবলারের।
মেসির সঙ্গে বার্সেলোনার অঘোষিত এই ‘যুদ্ধের’ মূল বিষয় ছিল ৭০ কোটি ইউরোর রিলিজ ক্লজ। ২০১৭ সালে মেসির সঙ্গে বার্সেলোনার সর্বশেষ চুক্তিতে এই মূল্য নির্ধারিত হয়। তবে এর সঙ্গে জুড়ে দেয়া হয় বিশেষ শর্ত- চাইলেই মৌসুম শেষে মেসি অন্য ক্লাবে যোগ দিতে পারেন।
সেজন্য মেসিকে ক্লাব ছাড়ার ঘোষণা দিতে হবে ১০ই জুনের মধ্যে। কিন্তু করোনা মহামারির কারণে ২০১৯-২০ মৌসুম শেষ হয় আগস্টের মাঝামাঝি সময়ে। মেসির আইনজীবীদের দাবি ছিল, ২০১৯-২০ মৌসুম শেষ হতে দেরি হওয়ায় মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর সময়টাও তাই পিছিয়েছে। বার্সেলোনা সেসব যুক্তি আমলে নেয়নি। মেসিকে আটকাতে ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজের বিষয়টি সামনে নিয়ে আসে তারা। মেসির ট্রান্সফার ফি নিয়ে বার্সেলোনার সমর্থনে বিবৃতি দেয় লা লিগা কর্তৃপক্ষও। সাধারণত কোনো খেলোয়াড়ের ক্লাব ছাড়ার বিষয়ে লীগ কর্তৃপক্ষকে মন্তব্য করতে দেখা যায় না। কিন্তু মেসির মতো সর্বকালের সেরাদের কেন হারাতে চাইবে লা লিগা? তারাও বার্সেলোনার সঙ্গে সুর মিলিয়ে বিবৃতি দেয়, ফ্রিতে নয়, ৭০ কোটি রিলিজের বিনিময়েই মেসিকে ক্লাব বদল করতে হবে। তবে শুক্রবার (৪ঠা সেপ্টেম্বর) লা লিগার দেয়া বিবৃতির উত্তর দিয়েছেন লিওনেল মেসি। বাবা ও এজেন্ট হোর্হে মেসির মাধ্যমে পাঠানো বিবৃতিতে লিওনেল মেসি বলেন, ‘আমরা জানি না তারা কোন চুক্তিপত্র পর্যালোচনা করেছে এবং কিসের ভিত্তিতে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, ২০১৯-২০ মৌসুম শেষে উক্ত খেলোয়াড় একতরফাভাবে চলে যাওয়ার সিদ্ধান্ত নিলে ‘রিলিজ ক্লজসহ’ ওই একই চুক্তিপত্র কার্যকর হবে।’
লা লিগার বিবৃতির পরিপ্রেক্ষিতেই মেসির এই পাল্টা বিবৃতি। তবে মেসি যে সিদ্ধান্ত পাল্টে বার্সেলোনাতেই থাকছেন তা নিশ্চিত করেছে টিওয়াইসি স্পোর্টস। এই সংবাদমাধ্যম এর আগে সবার আগে জানিয়েছিল, মেসি বার্সেলোনা ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিতে চলেছেন। সেটা শেষ পর্যন্ত সত্যি হয়। এবার তারা মেসি বার্সেলোনায় থেকে যাওয়ার সংবাদও সবার আগে দিয়েছে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ