বিএনপির সংসদ সদ্যস্য জাহিদুর রহমান শপথ নিয়েছেন

নিউজবক্সবিডি ১২:৩৭, ২৫ এপ্রিল ২০১৯

ঠাকুরগাঁও-৩ (রানীশংকৈল) আসনে বিএনপির সংসদ সদ্যস্য জাহিদুর রহমান শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরি তাকে শপথ পাঠ করান। এর আগে জাহিদুর রহমান আজ সকালে শপথ নিতে জাতীয় সংসদ ভবনে স্পিকারের কক্ষে যান। সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) তারেক মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।
বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘জাহিদুর রহমান শপথের বিষয়ে দল কিছু জানে না। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। কিন্তু তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।’
সংবিধানের বিধান অনুযায়ী, সংসদের প্রথম বৈঠক থেকে ৯০ দিনের মধ্যে নির্বাচিত সংসদ সদস্যকে শপথ নেওয়ার বাধ্যবাধকতা রয়েছে।  গত ৩০ জানুয়ারি একাদশ সংসদের প্রথম বৈঠক শুরু হয়েছিল। বিএনপি থেকে নির্বাচিত ৬ সংসদ সদস্যের মধ্যে জাহিদুর রহমান দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিতে গেলেন।
প্রসঙ্গত, একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ অন্যান্য কয়েকটি দল মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। এই জোট থেকে নির্বাচতি দুই সংসদ সদস্য সুলতান মো. মনসুর ও মোকাব্বির খান জোটের সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করেন। সিদ্ধান্ত অমান্য করায় সুলতান মো. মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার ও মোকাব্বির খানকে শোকজ করা হয়েছে ।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ