সর্বশেষ :

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার প্রথম জয়

অনলাইনডেক্স ০১:০৭, ১৬ জুন ২০১৯

টানা তিন ম্যাচে হারের পর একটি ম্যাচ পরিত্যক্ত। সবমিলিয়ে বেশ হতাশই ছিল দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য ক্ষুধার্ত ছিল আফ্রিকার এই দলটি। অবশেষে কাঙ্ক্ষিত সেই জয়ের দেখা পেল প্রোটিয়ারা। বিশ্বকাপে শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।
পাঁচ ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকার এটি প্রথম জয়। একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সবমিলিয়ে তিন পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা এখন পয়েন্ট টেবিলে সপ্তম অবস্থানে রয়েছে। আর চার ম্যাচ খেলে চারটিতেই হেরে সবার নিচে অবস্থান করছে আফগানরা।
এদিন কার্ডিফে অনুষ্ঠিত ম্যাচে আফগানিস্তানের দেয়া ১২৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ২৮.৪ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে ওপেনার কুইন্টন ডি কক ৬৮ রান করেন। ৪১ রান করে অপরাজিত থাকেন হাশিম আমলা। ১৭ রান করে অপরাজিত থাকেন আন্দিল ফেলুকায়ো। আফগানিস্তানের পক্ষে অধিনায়ক গুলবদিন নাইব ১টি উইকেট শিকার করেন।
এর আগে টস হেরে ব্যাট করতে নামে আফগানিস্তান। কিন্তু ২০ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। ২০ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৬৯ রান। বৃষ্টির পর খেলা শুরু হলে ম্যাচের ওভার কমিয়ে ৪৮ ওভারের করা হয়।
বৃষ্টির আগে মোটামুটি ব্যাটিং করলেও বৃষ্টির পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। শেষমেশ তারা ৩৪.১ ওভারে ১২৫ রানে অলআউট হয়ে যায়। তবে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১২৭ রান। আফগানিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৩৫ রান করেন রশীদ খান। দক্ষিণ আফ্রিকার পক্ষে ইমরান তাহির ৪টি, ক্রিস মরিস ৩টি, আন্দিল ফেলুকায়ো ২টি ও কাগিসো রাবাদা ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ইমরান তাহির।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ