সর্বশেষ :

বুয়েটে ছাত্র সংগঠনের অফিস সিলগালা ও সিট দখলদারিত্ব উচ্ছেদের নির্দেশ

অনলাইন ডেস্ক: ০২:৫০, ১২ অক্টোবর ২০১৯

বুয়েটে ছাত্র সংগঠনের অফিস সিলগালা ও সিট দখলদারিত্ব উচ্ছেদের নির্দেশ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলগুলো থেকে সিট দখলদারিত্ব উচ্ছেদ ও সাংগঠনিক ছাত্র সংগঠনগুলোর অফিস সিলগালা করার নির্দেশনা জারি করেছে কর্তৃপক্ষ।

গতকাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. সাইদুর রহমানের স্বাক্ষরিত নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতার জেরে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে চলমান আন্দোলনের মধ্যে কর্তৃপক্ষ এমন নির্দেশনা জারি করল।

এতে বলা হয়- অবৈধভাবে যারা আবাসিক হলের সিট দখল করে আছে, তাদেরকে অতিসত্বর হলের সিট খালি করা, সাংগঠনিক ছাত্র সংগঠনগুলোর অফিস কক্ষ বন্ধ করে তা সিলগালা করার জন্য ছাত্রকল্যাণ পরিচালক ব্যবস্থা নেবেন। আগামীকাল (১২ অক্টোবর) উল্লিখিত কাজগুলো শুরু করা হবে।

নির্দেশনায় আরও বলা হয়- কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিং বা ছাত্র নির্যাতনের অভিযোগ আসলে তা ডিসিপ্লিনারি কমিটির মাধ্যমে দ্রুত বিচার করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত ভারতকে গ্যাস, পানি ও সমুদ্রবন্দর দেয়ার বিরোধিতা করে ৫ অক্টোর বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন আবরার ফাহাদ। এর জের ধরে রোববার রাতে শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তার লাশ সিঁড়িতে ফেলে রাখা হয়।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ