সর্বশেষ :

ভারতের সবচেয়ে সফল অধিনায়কের খাতায় নাম লেখালেন কোহলি

অনলাইনডেক্স ১১:১৪, ৩ সেপ্টেম্বর ২০১৯

কিংস্টন টেস্টে ৪৬৮ রানের অসম্ভব লক্ষ্য দিয়েছিল ভারত। এমন লক্ষ্য তাড়া করতে রেকর্ড করতে হতো স্বাগতিকদের। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ২৫৭ রানের বড় ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। তাতে ২ টেস্টের সিরিজ ২-০ তে জিতলো সফরকারীরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ১২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন বিরাট কোহলির দল।
এই সিরিজ জয়ের সঙ্গে টেস্টে বিদেশের মাটিতে ভারতের সবচেয়ে সফল অধিনায়কের খাতায় নাম লেখালেন কোহলি। ২৮টি জয় নিয়ে সবার শীর্ষে তিনি। পেছনে ফেলেছেন ২৭টি জয় তুলে নেওয়া মহেন্দ্র সিং ধোনিকে।
এত বিশাল লক্ষ্যে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের মূল প্রতিরোধ ছিল পঞ্চম উইকেটে। শামার ব্রুকস ও ব্রাভোর কনকাশন বদলি হিসেবে আসা জারমেইন ব্ল্যাকউড গড়েন ৬১ রানের জুটি। লাঞ্চের পর একটু ছেড়ে খেললে তার খেসাড়ত দিতে হয় এই জুটিকে। বুমরাহ ফেরান ব্ল্যাকউডকে। বাকি কাজ সারতে ভূমিকা রাখেন কিপার ঋষভ পান্ত। যেখানে ১৫৯ রানে ৪ উইকেট ছিল উইন্ডিজের, সেখানে ১৮০ রানে ৮ উইকেট পড়ে যায় স্বাগতিকদের। এরপর গুটিয়ে যেতে বেশি সময় লাগেনি। হোল্ডার ৩৯ রান ফিরলে ২১০ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
এই ইনিংসে ৩টি করে উইকেট নেন মোহাম্মদ সামি ও রবীন্দ্র জাদেজা। দুটি নেন ইশান্ত শর্মা, একটি নেন বুমরাহ। ম্যাচসেরা সেঞ্চুরিয়ান হনুমা বিহারি।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ