সর্বশেষ :

মাশরাফির পর বাংলাদেশকে নেতৃত্ব দেবেন কে?

নিউজবক্স ডেক্স ১০:৫৬, ৮ মার্চ ২০২০

অধিনায়কশূন্য বাংলাদেশ। এর মধ্যে আগামী এপ্রিলে পাকিস্তানের করাচিতে টেস্টের আগে আছে একটি ওয়ানডে ম্যাচ। খুব প্রাসঙ্গিকভাবেই প্রশ্ন উঠেছে, পাকিস্তানের বিপক্ষে ওই একমাত্র ওয়ানডেতে টিম বাংলাদেশকে নেতৃত্ব দেবেন কে?
তার মানে চলে আসছে নতুন ওয়ানডে অধিনায়ক নিয়োগের প্রশ্ন। এতকাল এ প্রশ্ন আসেনি। কারণ, ২০১৪ সালের নভেম্বর থেকে গত বছরেরর জুলাই মাসে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ছাড়া একটানা ৫ বছর ৪ মাস ওয়ানডেতে ক্যাপ্টেন্সি করেছেন মাশরাফি। কয়েকমাস আগে শ্রীলঙ্কায় ইনজুরির কারণে একটি মাত্র সিরিজে নেতৃত্ব দিতে পারেননি শুধু মাশরাফি। তিন ম্যাচের ওই সিরিজে তামিম ইকবাল ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেন।
এখন যেহেতু মাশরাফি আর অধিনায়ক নন, তাই নতুন ওয়ানডে অধিনায়ক মনোনয়ন বা নির্বাচনের প্রশ্ন এসে গেছে সামনে। খুব স্বাভাবিকভাবেই ক্রিকেট সংশ্লিষ্ট সবার মনে প্রশ্ন, বাংলাদেশ দলের নতুন ওয়ানডে অধিনায়ক হবেন কে?
যেহেতু খেলা এপ্রিলে। এখনো প্রায় তিন সপ্তাহ বাকি। তাই হুট করে যে আজ-কালের মধ্যে অধিনায়ক মনোনয়ন করতে হবে, তাও নয়। তবে একটি বিশেষ কারণে আজ ৮ মার্চ রোববার বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা হয়ে যেতে পারে।
কারণ আজ দুপুরে (যদিও বলা আছে বেলা ১২ টা থেকে, তবে এসব ক্ষেত্রে লাঞ্চের পরই শুরু হয় বোর্ড সভা) বিসিবি পরিচালক পর্ষদের সভা। ভাবা হচ্ছে সেই সভাতেই জাতীয় দলের নতুন ওয়ানডে অধিনায়ক চূড়ান্ত হয়ে যেতে পারে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ