সর্বশেষ :

রাণীনগরে উপজেলা নির্বাহী কর্মকর্তার জনসচেতনতামূলক প্রচার ও অভিযান

বিকাশ চন্দ্র, ০৯:১৯, ১৪ নভেম্বর ২০১৯

“আইনের ভয়ে নয়,গতি নিয়ন্ত্রণে রাখুন, ঝুঁকিপূর্ণ ওভারটেক থেকে বিরত থাকুন” এই প্রতিপাদ্য নিয়ে নওগাঁর রাণীনগর উপজেলায় হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে বন্ধ ও নতুন ট্রাফিক আইন মেনে চলতে জনসচেতনতামূলক প্রচার ও অভিযান পরিচালনায় করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

বুধবার উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় নিজেকে নিরাপদ রাখতে হেলমেট ব্যবহার করুন, নিরাপদ সড়ক চলাচল নিশ্চিত করতে জনসচেতনতামূলক এই প্রচার ও অভিযান পরিচালনা করা হয়।

নতুন ট্রাফিক আইন সর্ম্পকে উপজেলাবাসীকে অবহিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। মোটরসাইকেলে উঠলেই হেলমেট পরতে হবে, তা যত কম দূরত্ব বা বেশি দুরত্বে গমণ করেন না কেন, সহযাত্রী নারী বা পুরুষ যাই হোক না কেন, চালকের পাশাপাশি তাকেও হেলমেট পরতে হবে। হেলমেট বিহীন মোটরসাইকেল না চালাতে ও নতুন ট্রাফিক আইন মেনে চলতে সকলের সহযোগীতা চেয়েছেন তিনি। নতুন ট্রাফিক আইন নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ভাবে শাস্তিমূলক ব্যবস্থা গহণ করা হবে বলেও উল্লেখ করা হয়।

এছাড়াও এই নতুন ট্রাফিক আইনে যা যা আইন পাশ হয়েছে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে এবং এ অভিযান অব্যহত থাকবে বলেও নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন, উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান মিঞা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সিরাজুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ