সর্বশেষ :

রাস্তার পাশে বালু রে‌খে যানবাহন ও পথচারী চলাচ‌লে প্র‌তিবন্ধকতা সৃষ্টির দা‌য়ে ১১ ব্যবসায়ী‌কে জ‌রিমানা

নিউজবক্সবিডি ১১:১০, ২১ সেপ্টেম্বর ২০২০

রাজবাড়ী-কু‌ষ্টিয়া আঞ্চ‌লিক মহাসড়কের চরলক্ষ্মীপুরে রাস্তার পাশে বালু রে‌খে যানবাহন ও পথচারী চলাচ‌লে প্র‌তিবন্ধকতা সৃষ্টির দা‌য়ে ১১ ব্যবসায়ী‌কে ৩ লাখ ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়েছে।
‌রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত অ‌ভিযা‌ন চালিয়ে রাজবাড়ী জেলা প্রশাস‌নের নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহ হাবিব ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনার মাধ্য‌মে এ জ‌রিমানা ক‌রেন।
নির্বাহী ম‍্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব জানান, বেশ কয়েক মাস ধরে সদর উপজেলার রাজবাড়ী-কু‌ষ্টিয়া আঞ্চ‌লিক মহাসড়‌কের রাজবাড়ী জেলা কারাগার থেকে তালতলা এলাকা পর্যন্ত রাস্তার পাশে কতিপয় ব্যবসায়ীরা অবৈধভাবে বালুর চাতাল স্থাপন করে। এতে যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা তৈ‌রিসহ নানা সমস্যা দেখা দেয়। বালুর চাতাল সরিয়ে নি‌তে সড়ক বিভাগ থে‌কে তা‌দের‌কে লি‌খিত নো‌টিশ দি‌লেও তা সরিয়ে নেয়নি তারা। তাই আজ দুপুর ১২ থেকে বিকেল সা‌ড়ে ৩টা পর্যন্ত ওই এলাকায় অ‌ভিযান চালিয়ে বালু ব্যবসায়ী জিয়াউর রহমান, মো. ওসমান, মো. আলাউদ্দিন, ইমরুল কবির, রুবেল, রহিম, তানজিল, মামুন, মুক্তার, মঞ্জুরুল আলম ও সোহানের কাছ থেকে তিন লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
একই সঙ্গে সাথে আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে ওই স্থান থেকে বালু সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। জনস্বা‌র্থে এ অ‌ভিযান অব্যাহত থাক‌বে ব‌লেও জানান তি‌নি।
অভিযানের সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আশিকুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম, পৌর কাউন্সিলর মিজানুর রহমান মিজানসহ সদর থানার পুলিশ সদস্যরা।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ