সর্বশেষ :

রিয়াল মাদ্রিদের জয় কেড়ে নিলো পিএসজি

অনলাইনডেক্স ১০:৩৯, ২৭ নভেম্বর ২০১৯

ফুটবলে শেষ মুহূর্তেও অনেক কিছু ঘটে যেতে পারে। পুরো পৃথিবীও বদলে দেয়ার ক্ষমতা রাখে ফুটবল ম্যাচের শেষ মুহূর্ত। ২ গোলে পিছিয়ে থাকার পরও শেষ মুহূর্তে মাত্র ২ মিনিটের ব্যবধানে সেই দুই গোল শোধ করে রিয়াল মাদ্রিদের জয় কেড়ে নিলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচটা শেষ হলো শেষ পর্যন্ত ২-২ গোলের ড্রয়ে।
এই ম্যাচে পিএসজির প্রথম একাদশে সুযোগ পাননি ব্রাজিলিয়ান তারকা নেইমার। তাকে রেখেই একাদশ সাজান থমাস টুখেল। তবে, দ্বিতীয়ার্ধের শুরুতেই ইদ্রিসা গুয়েয়ের পরিবর্তে নেইমারকে মাঠে নামান কোন। নেইমার নামতেই খেলার চেহারা বদলে দেয় পিএসজি। করিম বেনজেমার জোড়া গোলও জয় এনে দিতে পারলো না রিয়াল মাদ্রিদকে। স্বাগতিকদের দুর্বল ডিফেন্সের সুযোগটাকেই ভালো করে কাজে লাগালেন কিলিয়ান এমবাপে এং পাবলো সারাবিয়া। ৮১ এবং ৮৩ মিনিটে পিএসজির হয়ে দুই গোল করেন এই দু’জন।
চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের আগের ম্যাচে পিএসজির মাঠে গিয়ে কিন্তু হেরে এসেছিল রিয়াল। ব্যবধান ছিল ৩-০ গোলের। রিয়ালের সামনে সুযোগ ছিল, নিজেদের মাঠে সেই হারের প্রতিশোধ নেয়া। কিন্তু, ২-২ গোলের ড্রয়ের পর সেই প্রতিশোধ আর নেয়া হলো না।
ম্যাচের ১৭তম মিনিটেই গোল করে বসে রিয়াল। গোলদাতা করিম বেনজেমা। ফেডেরিকো ভালভার্দের শট পিএসজির পোস্টে লেগে ফিরে আসার পথেই ৬ গজ দুর থেকে ফিরতি শটে গোল করেন বেনজেমা।
প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে তুমুল বিতর্ক তৈরি হয়। কারণ, মাউরো ইকার্দিকে ফাউল করার অপরাধে রেফারি লাল কার্ড দেখিয়ে বসেন রিয়াল গোলরক্ষক থিবাত কুর্তোয়াকে। কিন্তু পরে ভিএআর দেখার পর পর্তুগিজ রেফারি আর্তার দায়াজ নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন এবং রিয়ালকে ফ্রি-কিক উপহার দেন।
দ্বিতীয়ার্ধের শেষের দিকে, ম্যাচের ৭৯ মিনিটে আবারও গোল রিয়ালের। এবারও গোলদাতা করিম বেনজেমা। দুর্দান্ত এক হেডে গোলটি করেন তিনি।
কিন্তু এর দুই মিনিট পর, ৮১ মিনিটে একটি গোল শোধ করে দেন পিএসজির কিলিয়ান এমবাপে। রিয়ালের ডিফেন্সের ভুলের সুযোগ নিয়েই তাদের জালে বল জড়িয়ে দেন এমবাপে। এর দুই মিনিট পর আবারও গোল শোধ। পিএসজির হয়ে এই গোলটি শোধ করেন পাবলো সারাবিয়া।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ