রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা

রোখসানা আফরোজ ০১:৪৭, ২২ মে ২০১৯

সংরক্ষিত নারী আসনে বিএনপি প্রার্থী দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্ম সচিব আবুল কাসেম। এ সময় রুমিন ছাড়াও বিএনপির মিডিয়া শাখার কর্মকর্তা শায়রুল কবির খান উপস্থিত ছিলেন। মনোনয়নপত্র বৈধ ঘোষণার পরপরই তিনি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৮ মে। ভোট ১৬ জুন। তবে একটি আসনে একক প্রার্থী থাকায় আর ভোট হবে না। সে ক্ষেত্রে রুমিনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় এবং তিনি প্রার্থিতা প্রত্যাহার না করলে ২৮ মে তাকে নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা।
প্রয়াত ভাষাসংগ্রামী অলি আহাদের মেয়ে রুমিন ফারহানা কয়েক বছর ধরেই বিএনপির রাজনীতিতে সক্রিয়। সাপ্তাহিক ইত্তেহাদের সম্পাদক অলি আহাদের ডেমোক্রেটিক লীগ এরশাদবিরোধী আন্দোলনে বিএনপি নেতৃত্বাধীন সাত দলীয় জোটে ছিল। দলটি এখনও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক। তবে তিনি এই দলের রাজনীতিতে সক্রিয় নন। তাকে বিএনপির সর্বশেষ কাউন্সিলে দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক করা হয়। পাশাপাশি দলটির কূটনৈতিক শাখার সদস্যও করা হয়।
মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর রুমিন ফারহানা রাজধানীর শেরেবাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বনানীতে তার বাবা অলি আহাদের কবর জিয়ারত করেন। সেখানে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবরও জিয়ারত করেন তিনি।
চলতি সংসদে ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ৪৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র একজন রয়েছেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ