সর্বশেষ :

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিজয়কেতন উড়ছে: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক: ১২:৪০, ১৬ অক্টোবর ২০১৯

‘শেখ হাসিনার নেতৃত্বে জলে-স্থলে-অন্তরিক্ষে আজ বাংলাদেশের বিজয়কেতন উড়ছে’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আজ মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে ‘শেখ হাসিনা: বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক আলোকচিত্র ও শিল্পকর্মের মাসব্যাপী প্রদর্শনী উপলক্ষে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

বিজ্ঞপ্তিতে কথা বলা হয়েছে, হাছান মাহমুদ বলেন, ‘বিনা রক্তপাতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা ভারত-মিয়ানমারের কাছ থেকে আমাদের যে সমুদ্রসীমা হিস্যা আদায় করেছি, তার আয়তন প্রায় দেশের সমান। ৬৮ বছরের পুরোনো ছিটমহল সমস্যা সমাধান করে জয় করেছি স্থলসীমা, মহাকাশে বাংলাদেশের পতাকা নিয়ে নিজ কক্ষপথে চলছে বঙ্গবন্ধু স্যাটেলাইট, এভাবে জলে-স্থলে-অন্তরিক্ষে উড়ছে বাংলাদেশের বিজয়কেতন।’

তথ্যমন্ত্রী বলেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বাংলাদেশের উন্নয়নের কথা বলেন। আজকে সমস্ত সূচকে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলে বহুদূর এগিয়েছে। আমরা অনেক সূচকে ভারতকেও পেছনে ফেলেছি। বিশেষ করে সামাজিক সূচক এবং মানব উন্নয়ন সূচকে। শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি এশিয়ার মধ্যে সর্বোচ্চ। আজকে বিশ্ব খাদ্য সংস্থাকেও অবাক করে দিয়ে দেশ শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য উদ্বৃত্ত দেশে রূপান্তরিত হয়েছে। আমরা সবজি উৎপাদনে বিশ্বে ৩য়, মৎস্য উৎপাদনে ৪র্থ, আলু উৎপাদনে ৭ম। ছোট্ট দেশ এভাবে শেখ হাসিনার নেতৃত্বে যে সক্ষমতা প্রদর্শন করেছে, এটি আজকে পৃথিবীর সামনে একটি উদাহরণ। বিশ্বনেতারা আজকে প্রশংসায় পঞ্চমুখ।’

সভা শেষে তথ্যমন্ত্রী অতিথিদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর স্বপ্নের বাংলাদেশের ওপর চিত্র ও শিল্পকর্মগুলো নিবিষ্টভাবে ঘুরে দেখে শিল্পীদের প্রশংসা করেন।

শিল্পকলা একাডেমি আয়োজিত আলোচনা সভায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বিশেষ অতিথির বক্তব্য দেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ