শ্যালো মেশিন বসিয়ে রাস্তার পানি সেচ

নিউজবক্সবিডি ০৫:৩৬, ৯ এপ্রিল ২০১৯

মাছ ধরার জন্য কিংবা কৃষি জমিতে পানির ব্যবস্থা করতে সেচ দেয়া হচ্ছে বিষয়টি তা নয়। রাস্তার মধ্যে সৃষ্ট বড় বড় গর্ত বৃষ্টির পানিতে ডুবে যাওয়ায় এলাকাবাসী চলাচলের জন্য শ্যালো মেশিন বসিয়ে পানি সেচ দিচ্ছে।
ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দাসের বাজার এলাকায়। প্রচুর বৃষ্টিতে রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় স্থানীয়রা আজ মঙ্গলবার সকালে এই উদ্যোগ নেন।
স্থানীয়রা জানান, বড়লেখা উপজেলার দাসের বাজার হইতে জুড়ি-বাছিরপুর ও ফকির বাজার রাস্তার দাসের বাজারের পশ্চিমে ত্রিমুখী পয়েন্টের গর্তগুলো পুকুরে পরিণত হয়েছে। দীর্ঘদিন থেকে মেরামত না করায় এখন বৃষ্টি হওয়াতে জনদুর্ভোগ চরমে। প্রতি মুহূর্তে যানবাহন বিকল হচ্ছে, ঘটছে দুর্ঘটনা। তাই এর থেকে মুক্তি পেতে এলাকাবাসী নিজের টাকায় রাস্তার পানি সেচ দিচ্ছে। বারবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেও কোনো লাভ হয়নি বলেও তারা অভিযোগ করেন।
স্থানীয় যুবক রিপন দাস জানান, এ হচ্ছে আমাদের এলাকার উন্নয়নের নমুনা। রাস্তাঘাট ভেঙে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ভুক্তভোগী অঞ্জন অপু জানান, গতকাল এই জায়গায় গাড়ি নষ্ট হয়ে প্রায় আধাঘণ্টা আটকে ছিলাম।
বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সুহেল মাহমুদ বলেন, এই রকম কিছু শুনিনি। রাস্তাটির বিষয়ে আমি বিস্তারিত জানি না, উপজেলা নির্বাহী প্রকৌশলী ভালো বলতে পারবেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ পাল বলেন, ইতিমধ্যে রাস্তাটি সংস্কারে জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলে দ্রুতই কাজ শুরু হবে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ