সমুদ্র সৈকতে বোতল কুড়ালেন মোদি, ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক: ০৩:০৩, ১২ অক্টোবর ২০১৯

প্রায়ই নানারকম ব্যতিক্রমী কাজ করে ভিন্নরকমভাবে আলোচিত হন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দ্বিতীয় দফা নির্বাচনের সময় পরিচ্ছন্নতা কর্মীদের পা ধুয়ে দিয়ে খবরের শিরোনামে এসেছিলেন মোদি।

এরপর মাটিতে পড়ে যাওয়া ফুল কুড়িয়েও আলোচিত হয়েছেন। এবারও একইরকম কাজ করে আলোচিত ও প্রশংসিত হলেন তিনি।

আজ শনিবার সকালে ভারতের এক সমুদ্র সৈকতে বোতল কুড়ালেন মোদি। এমনই একটি ছবি দেশটির সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ছবিতে দেখা গেছে, একাকি একাগ্রতা নিয়ে সমুদ্র সৈকতে পর্যটকদের ফেলে যাওয়া প্লাস্টিক বোতল কুড়াচ্ছেন নরেন্দ্র মোদি।

জানা গেছে, শনিবার সকালে দক্ষিণ ভারতের তামিলনাডু রাজ্যের চেন্নাইয়ের কোভালাম নামের এক সমুদ্র সৈকতে প্রাতভ্রমণে বের হন মোদি। সমুদ্রের বিশুদ্ধ বাতাস উপভোগ করতে গিয়ে তিনি সেখানে আবর্জনা দেখতে পান। ওই অবস্থাতেই বোতলসহ সৈকতের আবর্জনা পরিস্কার করা শুরু করেন।

বিষয়টি নিজেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করেছেন মোদি।

মোদি তার টুইটার অ্যাকাউন্টে সেই ঘটনার একটি ভিডিও প্রকাশ করে লিখেছেন, ‘আজ সকালে মামাল্লাপুরামের একটি সৈকতে আবর্জনা পরিষ্কার করছিলাম। যার স্থায়িত্ব ছিল ৩০ মিনিট। আসুন আমরা আমাদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখি, দেশের সুস্বাস্থ্য নিশ্চিত করি।’

চেন্নাইয়ের কোভালাম সৈকতে কেন ভারতের প্রধানমন্ত্রী অবস্থান করছেন সে বিষয়ে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, দুই দিনের এক অনানুষ্ঠানিক সফরে ভারতে এসেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। তারা দুজনেই এখন দক্ষিণ ভারতের তামিলনাডু রাজ্যে অবস্থান করছেন। আজ শনিবার মোদির নিমন্ত্রণে মধাহ্নভোজে অংশ নেবেন চীনের প্রেসিডেন্ট। এর পর দুই নেতা বৈঠক করবেন।

নরেন্দ্র মোদির সমুৃদ্র সৈকত পরিস্কার করার সেই ভিডিওটি দেখুন-

পাঠকের মন্তব্য

লাইভ

টপ