সর্বশেষ :

সাকিবকে বাদ দিয়েই আইসিসি’র র‍্যাঙ্কিং ঘোষণা

অনলাইনডেক্স ১১:৪৯, ১২ নভেম্বর ২০১৯

খুব বেশি দিন আগের কথা নয়। ছিলেন তিনি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। তবে ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হতে হয় তাকে। হ্যা। বলছি ক্রিকেটের রাজপুত্র সাকিব আল হাসানের কথা। ক্রিকেটের এই নির্বাসিত রাজপুত্রকে বাদ দিয়েই আইসিসি ঘোষণা করলো তার রাজ্যের সেরা রাজ্য পরিষদদের নাম। এমনকি কোনো এক অজানা কারণে তার কোনো তথ্যই নেই আইসিসির সেই সেরাদের নামের তালিকায়।
সম্প্রতি ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সেই র‍্যাঙ্কিংয়ে নেই সাকিব আল হাসানের নাম। এমনকি সেরা ১০০ জনের ভেতরও নেই বাংলাদেশের এই বিশ্বসেরা অল রাউন্ডার। ব্যাটিং, বোলিং, অল রাউন্ডার তিন বিভাগ থেকেই যেন বেমালুম গায়েব হয়ে গেলেন সদ্য নির্বাসিত সাকিব।
নতুন র‍্যাঙ্কিংয়ে সাকিব না থাকায় তার স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক আফগান দলপতি মোহাম্মদ নবি। ব্যাটিংয়ে শীর্ষে রয়েছেন পাকিস্তানের বাবর আজম এবং বোলিংয়ে রয়েছেন আফগান বর্তমান দলপতি রাশিদ খান।
তবে আশার কথা হল অল রাউন্ডার ক্যাটাগরিতে ৪ নম্বরে উঠে এসেছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে লোকেশ রাহুল (৮) এবং মার্টিন গাপটিল (৯); ১০ নম্বরে নেমে গেছেন ইয়ন মরগান।
বোলিংয়ে তেমন একটা পরিবর্তন না এলেও অজি বোলার আগার উঠে এসেছেন ৯ নম্বরে এবং ইংলিশ বোলার ক্রিস জর্ডান নেমে গেছেন ১০য়ে। সাকিববিহীন অল রাউন্ডার ক্যাটাগরিতে র‍্যাঙ্কিং অপরিবর্তিত রয়েছে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ