সর্বশেষ :

সান্তাহারে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন

আতিকুর হাসান সজীব ০৯:৪০, ১৬ মে ২০১৯

পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন আন্তঃনগর  পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১টাপর্যন্ত সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশনে ৩ নংপ্লাটফর্মে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য রাখেন, যাত্রা বিরতির বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সাবেক সাংসদ সদস্য আলহাজ্ব কছিম উদ্দীন আহমেদ, বাস্তবায়ন কমিটির যুগ্ন আহবায়ক সাজেদুল ইসলাম চম্পা, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান পিন্টু, সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম, সান্তাহার পৌর সভার প্যানেল  মেয়র জার্জিস আলম রতন,  সাবেক পৌর মেয়র ফিরোজ মো: কামরুল হাসান, অধ্যক্ষ আসাদুল হক বেলাল, নওগাঁ জেলা একুশে পরিষদের অর্থ সম্পাদক আজিজ শাহ, আহসান উল্লাহ ডিগ্রী কলেজের প্রভাসক রবিউল ইসলাম রবিন, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম মোস্তফা সুটু, উপজেলা যুবদলের সভাপতি মাহাফুজুল হক টিকন, সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম মন্টু, উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক ফেরদৌস হাসান, শ্রমিক নেতা মকবুল হোসেন জোয়ারদার,  আওয়ামীলীগ নেতা আসলাম সিকদার, যুবলীগ নেতা খায়রুল আলম রবিন, পৌর যুবদল নেতা মামুনুর রশিদ মামুন, সাবেক কাউন্সিলর গোলাম মোস্তফা প্রমুখ।
মানববন্ধন শেষে চার দিনের কর্মসুচি ঘোষনা করেন।

কর্মসুচির মধ্যে রয়েছে ১৭ তারিখে শুক্রবার গনস্বাক্ষর, ১৮ তারিখ শনিবার সান্তাহারে  প্লাটফর্মে অবস্থান ধর্মঘট, ১৯ তারিখ রবিবার দিনাজপুর থেকে ঢাকাগামী দ্রতযান আন্ত:নগর ট্রেন অবরোধ, ২০ তারিখ সোমবার সকাল থেকে সন্ধ্যা পযর্ন্ত সকল ট্রেন অবরোধ।

মানব বন্ধনে বক্তরা বলেন, বগুড়ার অবস্থিত ব্রিটিশ আমলে নির্মিত প্রাচীনতম রেলওয়ে জংশন সান্তাহার। উক্ত জংশনে  এ ট্রেনটি না থামালেও রেলমন্ত্রী নতুন এই ট্রেনটিকে বিরতিহীন ঢাকা-পঞ্চগড়-ঢাকা বিরতিহীন চলাচল করবে বলে উল্লেখ করেছেন। অথচ, তার এলাকায় চারটি জায়গায় ট্রেনটি যাত্রা বিরতি রেখেছেন। এতে করে তিনি রেলমন্ত্রী না হয়ে আঞ্চলিক মন্ত্রিতে পরিণত হয়েছে।

 

বক্তারা আরোও বলেন, দ্রুত সান্তাহার জংশনে ট্রেনটি যাত্রা বিরতি ঘোষনা না করা হলে আগামীতে হরতাল, অবরোধ সহ বিভিন্ন কঠিন কর্মসুচির ঘোষনা করা হবে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ