সর্বশেষ :

সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. রহমত আলী আর নেই

অনলাইনডেক্স ১০:২৮, ১৬ ফেব্রুয়ারি ২০২০

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. রহমত আলী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।
শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল আলম প্রধান মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
তিনি বলেন, দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। রহমত আলী গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী-মির্জাপুর) আসন থেকে ১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন ইকবাল হোসেন সবুজের দখলে চলে যায়।
তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। সরকারের একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রবক্তা তিনি।
প্রবীণ এই নেতার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার মেয়ে রুমানা আলী টুসী একাদশ জাতীয় সংসদে ১৪ নম্বর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য।
সামসুল আলম প্রধান আরও বলেন, জানাজার সময় এখনও নির্ধারণ হয়নি। দলীয় সিদ্ধান্ত মোতাবেক ঢাকায় বিকেলে প্রথম জানাজা হওয়ার কথা। ওনার বড় ছেলে পরমাণু বিজ্ঞানী জাহিদ হাসান তাপস আমেরিকা থেকে ফিরলে সর্বশেষ জানাজা অনুষ্ঠিত হবে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ