সোনালী ও জনতায় নতুন চেয়ারম্যান

নিউজবক্স ডেক্স ১২:২১, ২৫ আগস্ট ২০১৯

রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক সোনালী ও জনতায় নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকীকে সোনালী ব্যাংকের আর বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদকে জনতা ব্যাংকের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।
যোগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে তাদের নিয়োগ দেওয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে মঙ্গলবার এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে।
পৃথক আদেশে সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী সানাউল হককে কর্মসংস্থান ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আর কর্মসংস্থান ব্যাংকের এমডি মো. আবুল হোসেনকে আইসিবির এমডি নিয়োগ দিয়েছে মন্ত্রণালয়।
সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া জিয়াউল হাসান সিদ্দিকী ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে দায়িত্ব পালনের পর প্রাইম ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি সংস্থায় উপদেষ্টা হিসেবে কাজ করেন।
জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া জামালউদ্দিন আহমেদ এতদিন বাংলাদেশ ব্যাংকের পরিচালক ছিলেন। চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার পর তিনি কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক পদ ছেড়েছেন বলে জানা গেছে। এর আগে তিনি জনতা ব্যাংকের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ