সর্বশেষ :

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশির মধ্যে ২জনের বাড়ি নওগাঁ

নওগাঁ প্রতিনিধি ১১:১৬, ৩ মে ২০১৯

সৌদি আরবের সাগরা এলাকায় বুধবার সড়ক দুর্ঘটনায় নিহত ১০ বাংলাদেশির মধ্যে দুইজনের বাড়ি নওগাঁর মান্দা উপজেলায়। নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম। এক মাস আগে তারা সংসারে স্বচ্ছলতা ফেরাতে সৌদি আরব যান। বৃহস্পতিবার সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে নিহতদের পরিচয় জানানো হয়।
নিহতরা হলেন- নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের তেঘড়া গ্রামের তফিজ উদ্দিনের মৃধার ছেলে গিয়াস উদ্দিন মৃধা ওরফে তোতা ও একই উপজেলার কশব ইউনিয়নে তুড়ুকবাড়িয়া গ্রামের রমজান আলীর ছেলে মানিক হোসেন।
নিহতদের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, সংসারে স্বচ্ছলতা ফেরাতে ধারদেনা করে প্রায় ১ মাস আগে তারা সৌদি আরবে পাড়ি জমান। তারা আল হাবিব কোম্পানি ফর ট্রেডিং কমার্শিয়াল কন্ট্রাক্টস নামে একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।
বুধবার সকালে রিয়াদ থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে সাগরারায় ১৭ জন বাংলাদেশিকে বহনকারী একটি মিনিবাস চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ১০ বাংলাদেশি নিহত হন এবং দুইজন গুরতর আহত হন। নিহতদের মধ্যে দুইজন গিয়াস উদ্দিন মৃধা ওরফে তোতা এবং মানিক হোসেনের বাড়ি নওগাঁয়।
ওই কোম্পানিতে কর্মরত টাঙ্গাইলের এক শ্রমিক মোবাইল ফোনে গিয়াস ও মানিকের পরিবারে মৃত্যুর সংবাদ জানান। এরপর থেকে নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম আর আহাজারি।
নিহত গিয়াস উদ্দিনের স্ত্রী শামীমা আক্তার বলেন, কয়েকজনের কাছ থেকে প্রায় সাড়ে তিন লাখ টাকা ধারদেনা করে ১ মাস আগে স্বামী সৌদিতে যান। সংসার জীবনে এক ছেলে সোয়াইদ মৃধা সাফি (১১) ও এক মেয়ে তানিশা আক্তার (৩)। মাত্র এক মাসের ব্যবধানে সড়ক দুর্ঘটনায় স্বামী নিহত হওয়ায় এখন দুই চোখে এখন অন্ধকার দেখছি।
অপরদিকে নিহত মানিক হোসেনের স্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, স্বামী ভাগ্যের চাকা ঘুরাতে ছেলে শাহিন (৫) ও মেয়ে শাহিনারা (৩), বাবা রজমান আলী ও মা মানিকজানকে রেখে সৌদিতে পাড়ি জমান। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস স্বামী দুর্ঘটনায় মারা গেল। যে ঋণ মাথার উপর আছে এখন বাড়িঘর বিক্রি করলেও পরিশোধ করা সম্ভব হবে না।
মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুশফিকুর রহমান বলেন, জেলা প্রশাসক স্যারকে বিষয়টি জানানো হয়েছে। শনিবার নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে মরদেহ নিয়ে আসাসহ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অন্যান্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ