হরতাল সফলভাবে পালন হয়েছে, দাবি গণতান্ত্রিক বাম ঐক্যের

নিউজবক্সবিডি ১০:২৩, ৮ জুলাই ২০১৯

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম জোটের ডাকা আধা বেলা হরতাল সফলভাবে পালন হয়েছে বলে দাবি করেছেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ডা. এম এ সামাদ। বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালে একাগ্রতা জানিয়ে হরতাল পালন করে এই জোট।
রবিবার সকাল ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এই হরতালে জনগণের সফল অংশগ্রহণ ছিল দাবি করে দেশবাসীকে অভিনন্দনও জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য।
হরতাল পালন করতে এদিনে সকাল ৬টায় এক বিশাল মিছিল বের করে গণতান্ত্রিক বাম ঐক্য। মিছিলটি জোটের তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয় থেকে বের হয়ে মৎস্য ভবন, প্রেসক্লাব, পল্টন, গুলিস্তান, মতিঝিল, ফকিরপুল, কাকরাইল, বিজয়নগর সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে পল্টন মোড়ে গিয়ে একটি সমাবেশ করে জোটের নেতৃবৃন্দ।
এ সময় জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ দেশবাসীকে হরতাল পালন করায় অভিনন্দন জানিয়েছেন।
সমাবেশে বক্তব্যকালে এম এ সামাদ বলেন, ‘অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা প্রত্যাহার করুন। নইলে দেশবাসীকে সাথে নিয়ে আগামীতে কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে।’
সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামছুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, জোটের শীর্ষনেতা মোস্তফা আল খালিদ, রফিকুল ইসলাম, শামসুল হক সরকার, আবু মাসুম, সজিব, নারী নেত্রী শাহানারা বেগম ও জোটের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ