সর্বশেষ :

হিযবুত তাহরীর এক সদস্য আটক

মোঃ দীন ইসলাম ১০:৪৮, ২১ নভেম্বর ২০১৯

র‌্যাব-১০ এর অভিযানে রাজধানীর চকবাজার এলাকায় উগ্রবাদী ও ধর্মীয় উস্কানিমূলক লিফলেট বিতরণের সময় নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর একজন সক্রিয় সদস্য আটক।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই বিভিন্ন জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী ও মাদকের বিরুদ্ধে অত্যন্ত সফলভাবে অভিযান পরিচালনা করে আসছে। বিভিন্ন সময় বাংলাদেশের অভ্যন্ত্যরে বিভিন্ন জঙ্গী সংগঠনের মূল হোতা ও সক্রিয় সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় এনে অভ্যন্তরীন শান্তি-শৃঙ্খলা রক্ষায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে র‌্যাব।

১৮ নভেম্বর সোমবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ডিএমপি ঢাকার চকবাজার এলাকায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর একজন সক্রিয় সদস্য উগ্রবাদী ও ধর্মীয় উস্কানিমূলক লিফলেট বিতরণ করছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রাজধানীর চকবাজার থানাধীন খাজে দেওয়ান ২য় লেন এলাকায় অভিযান পরিচালনা করে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য মোঃ আল আমিন @ পান্না (৩০), পিতা- মোঃ আব্দুল মবিন, থানা- কচুয়া, জেলা-চাঁদপুর কে ১২৬ পাতা উগ্রবাদী ও ধর্মীয় উস্কানিমূলক লিফলেট এবং ১টি মোবাইল ফোনসহ গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর মিডিয়া সেলের লিফলেট তৈরি ও প্রচার কাজে সক্রিয়ভাবে জড়িত। সে ও তার সঙ্গীরা একে অপরের যোগসাজসে উগ্রবাদী বই ও লিফলেট বিতরনের মাধ্যমে সংগঠনের সদস্য সংগ্রহসহ সাধারন ধর্মভীরু মানুষকে উগ্রবাদী কর্মকান্ডে উদ্ভুদ্ধ করে আসছিল। তাছাড়া গণতন্ত্রমনা জনসাধারনের নিকট গণতান্ত্রিক ব্যবস্থা সম্পর্কে বিরুপ ধারনা প্রদানসহ নাশকতার সৃষ্টি এবং নিরাপত্তা বিঘ্ন করার অপতৎপরতা চালিয়ে আসছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ডিএমপি ঢাকার চকবাজার থানায় মামলা রুজু করা হয়েছে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ