হোঁচট খেয়েছে বার্সা

অনলাইনডেক্স ১২:৪৪, ১৪ এপ্রিল ২০১৯

চ্যাম্পিয়নস লিগের শেষ আটের দ্বিতীয় লেগে ম্যানইউয়ের মুখোমুখি হওয়ার আগে হোঁচট খেয়েছে বার্সা। লিগ ম্যাচে হুয়েস্কার বিপক্ষে মেসিহীন বার্সা গোল শূন্য সমতা নিয়ে মাঠ ছেড়েছে।
হুয়েস্কার বিপক্ষে ম্যাচ অবশ্য বার্সার জন্য দু’ভাবে চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি। প্রথমত মেসি ছাড়া আর্থার-ডেম্বেলে, কুতিনহোরা খেলেছেন। দ্বিতীয়ত ম্যানইউ ম‌্যাচের জন্য মেসি-সুয়ারেজ, পিকে-রর্বাতোদের কোচ বিশ্রাম দিয়েছেন। যাতে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলের সেরা তারকাদের ঝরঝরে পান বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে। তাদের সুযোগ করে দিয়েছেন মানসিক প্রস্তুতি নেওয়ার।
সুয়ারেজ-পিকে অবশ্য এ ম্যাচে নিষেধাজ্ঞার খড়গে ছিলেন। রর্বাতোর আছে ইনজুরি। বার্সা কোচ অবশ্য বলছেন, এ ম্যাচ নিয়ে ভাববার কিছু নেই। অফিসিয়ালি এটা আলাদা ম্যাচ। ভিন্ন দল নিয়ে বার্সা মাঠে নেমেছে। এ ম্যাচ দিয়ে কিছু বিচার করলে চলবে না। হুয়েস্কর বিপক্ষে বার্সার চার ফুটবলারের এ ম্যাচে অভিষেক হয়েছে। কোচ কেন আলাদা বলছেন তা এখান থেকেই বোঝা যায়।
বার্সা অবশ্য এ ম্যাচে শুধু বলের নিয়ন্ত্রনই নিজেদের পায়ে রেখেছিল। কিন্তু হয়েস্কা শিবিরে বড় ভয় ধরাতে পারেনি। আক্রমণ তুলেছে বেশি কিছু কিন্তু তা বার্সাসুলভ নয়। ম্যানইউয়ের মাঠে যেমন বার্সা জিতেছে কিন্তু সেরা ছন্দে তারা ছিল না। তেমন লিগেও বার্সার ‘বি’ দল নিয়ে খুব ভালো কিছু করে দেখাতে পারেননি কোচ ভালভার্দে। রসদ যেহেতু চ্যাম্পিয়নস লিগের ম্যাচের জন্য জমানো ছিল। এখন দেখার পালা বার্সা ঘরের মাঠে রেড ডেভিলসদের বিপক্ষে কেমন করে।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ