২০১৮ সালের ‘মেধাবৃত্তি’ ও ‘সাধারণ বৃত্তি’ পেল সিলেটের ২৪৭৪ শিক্ষার্থী

নিউজবক্স ডেক্স ০৫:৩৪, ২৬ মে ২০১৯

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ২০১৮ সালের পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফলের ভিত্তিতে ‘মেধাবৃত্তি’ ও ‘সাধারণ বৃত্তি’ প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটে বৃত্তিপ্রাপ্তদের এই তালিকা ‘সিশিবো/প্রশা/বৃত্তি/২০১২/৫৬০’ স্মারকমূলে প্রকাশ করেছে।
শিক্ষা বোর্ড প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখা যায়, এবার সিলেট বোর্ডে ২ হাজার ৪৭৪ জন উত্তীর্ণ পরীক্ষার্থী বৃত্তি পেয়েছে। এর মধ্যে মেধাবৃত্তি পেয়েছে ৩৭৯ জন এবং সাধারণ বৃত্তি পেয়েছে ২ হাজার ৯৫ জন।
এতে আরও বলা হয়, মেধাবৃত্তিপ্রাপ্তরা মাসিক ৪৫০ টাকা হারে এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি পাবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের সচিব আ হ ম মোস্তফা কামাল স্বাক্ষরিত এক স্মারক বিজ্ঞপ্তি গত ২০ মে বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।
প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সিলেট সদর উপজেলায় মেধাবৃত্তি ৩৪ জন ও সাধারণ বৃত্তি ১৯৬ জন পেয়েছে। সিলেটের বিয়ানীবাজার উপজেলায় মেধাবৃত্তি ১০ জন ও সাধারণ বৃত্তি ৫৭ জন, বিশ্বনাথ উপজেলায় মেধাবৃত্তি ১০ ও সাধারণ বৃত্তি ৫৫ জন, কোম্পানীগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি পাঁচজন ও সাধারণ বৃত্তি ২৮ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি পাঁচজন ও সাধারণ বৃত্তি ২৬ জন পেয়েছে। বালাগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি পেয়েছে চারজন ও সাধারণ বৃত্তি পেয়েছে ২১ জন।
গোয়াইনঘাট উপজেলায় মেধাবৃত্তি ১১ জন ও সাধারণ বৃত্তি ৬০ জন, গোলাপগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি ১৩ জন ও সাধারণ বৃত্তি ৭২ জন, জৈন্তাপুর উপজেলায় মেধাবৃত্তি ছয়জন ও সাধারণ বৃত্তি ৩৩ জন, কানাইঘাট উপজেলায় মেধাবৃত্তি ১০ জন ও সাধারণ বৃত্তি ৫৩ জন।
জকিগঞ্জ উপজেলায় মেধাবৃত্তি নয়জন ও সাধারণ বৃত্তি ৫১ জন, দক্ষিণ সুরমায় মেধাবৃত্তি ১৩ জন ও সাধারণ বৃত্তি ৭০ জন, ওসমানীনগর উপজেলায় মেধাবৃত্তি পাঁচজন ও সাধারণ বৃত্তি ২৯ জন পেয়েছে। অন্য বৃত্তিপ্রাপ্তরা সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার শিক্ষার্থী।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ