সর্বশেষ :

৩১মে থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু

সাইফ হাসান খান ১২:১৯, ৩০ মে ২০২০

সান্তাহার জংশন স্টেশনের উপর দিয়ে আগামী ৩১মে থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে। সাধারণ ছুটি প্রত্যাহারের পরে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ও ‘লালমনি এক্সপ্রেস’ এই দুই যাত্রীবাহী ট্রেনটি যথা সময়ে সান্তাহার হয়ে ঢাকা পৌঁছাবে। তবে পর্যায়ক্রমে ৩জুন থেকে ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন রেলকর্তৃপক্ষ৷
রেলওয়ে সূত্রে জানা যায়, মহামারী করোনাভাইরাসের কারণে গত ২৪মার্চ থেকে ৩০মে পর্যন্ত দুই মাস ধরে সকল ট্রেন বন্ধ থাকার পর অবশেষে ৩১মে থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হচ্ছে। পঞ্চগড় থেকে ছেড়ে আসা ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ও লালমনিরহাট থেকে ছেড়ে আসা ‘লালমনি এক্সপ্রেস’ যথা সময়ে সান্তাহার হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। তবে পর্যায়ক্রমে  ৩জুন থেকে চিলাহাটি থেকে ঢাকা গামী ‘নীলসাগর এক্সপ্রেস’ এবং চিলাহাটি থেকে খুলনা গামী ‘রুপসা এক্সপ্রেস’ এই ট্রেনেগুলোর চালুর সিদ্ধান্ত নেওয়া হবে।
সান্তাহার জংশনের স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম বলেন, করোনা পরিস্থিতি অনুয়ায়ী আস্তে আস্তে সকল ট্রেনই চলাচল করবে। আশাকরি আমরা আমাদের সাধ্যমতো নিরাপদ যাত্রীসেবা সরকারের স্বাস্থ্যবিধি মেনে যথানিয়মে দিতে পারবো এবং রেল পরিবহনের সকল যাত্রীগণ তাদের নিজেদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে নিরাপদে চলাচল করবেন। নিজেরা নিরাপদে থাকবেন এবং পাশের অপর যাত্রীকে নিরাপদ স্বাস্থ্য সেবা নিশ্চিতে সচেষ্ঠ থাকবেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ