৮ পয়েন্ট নিয়ে সবার উপরে কলকাতা

অনলাইনডেক্স ১০:৫৩, ৮ এপ্রিল ২০১৯

৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সবার উপরে কলকাতা। সমান পয়েন্ট পেলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে চেন্নাই সুপার কিংস। ২ পয়েন্ট নিয়ে আট দলের মধ্যে ৭ নম্বরে রাজস্থান।
আগে ব্যাট করে ৩ উইকেটে ১৩৯ রান করে রাজস্থান। জবাবে কলকাতা ২ উইকেট হারিয়ে ১৩.৫ ওভারে করে ১৪০ রান।
জয়পুরে টস জিতে ফিল্ডিং নিয়ে দ্বিতীয় ওভারে উইকেট পায় কলকাতা। এরপর জস বাটলারের সঙ্গে স্টিভেন স্মিথ ক্রিজে ছিলেন ১০.৪ ওভার। কিন্তু অতিথি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের গতি বাড়াতে পারেননি তারা।
বাটলারকে ৩৭ রানে ফিরিয়ে ৭২ রানের জুটি ভাঙে কলকাতা। রাহুল ত্রিপাঠী ৬ রান করেন। স্মিথের সঙ্গে তার জুটি ছিল ২৮ রানের। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন। ইনিংস সেরা ৭৩ রান করেন তিনি। তার ৫৯ বলের ইনিংসে ছিল ৭ চার ও ১ ছয়।
হ্যারি গার্নি কলকাতার পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন। ম্যাচসেরাও হন তিনি। তার সঙ্গে পিযুষ চাওলা ও সুনীল নারিনের স্পিনে রাজস্থানের রানের লাগাম টেনে ধরে কলকাতা।
স্বাগতিকরা ঝড় তুলতে না পারলেও ক্রিস লিন ও নারিন শুরু থেকে ছিলেন মারকুটে। মাত্র ৮.৩ ওভারে ৯১ রানের জুটি গড়েন কলকাতার দুই ওপেনার। পরপর দুই ওভারে দুজনকেই আউট করেন শ্রেয়াস গোপাল।
তবে মাঠছাড়ার আগে সহজ জয়ের ভিত গড়েন নারিন ও লিন। ২৫ বলে ৬ চার ও ৩ ছয়ে ৪৭ রান করেন নারিন। ইনিংস সেরা ৫০ রান করেন লিন, ৩২ বলে ছয়টি চার ও তিনটি ছয়ে।
দুই ওপেনারের মতো রবিন উথাপ্পা খেলেন ঝড়ো ইনিংস। ১৬ বলে ২৬ রানে অপরাজিত থেকে দলকে জেতান ভারতীয় ব্যাটসম্যান। অন্য প্রান্তে শুভমান গিল ৬ রানে টিকে ছিলেন।

পাঠকের মন্তব্য

লাইভ

টপ